Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / ১৭ এপ্রিল মুজিবনগরে অতিথি হিসেবে আসছেন না প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতি ।। পালন হচ্ছেনা রাষ্ট্রীয় ভাবে ।। আওয়ামীলীগের দলীয় কর্মসূচী ঘোষনা

১৭ এপ্রিল মুজিবনগরে অতিথি হিসেবে আসছেন না প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতি ।। পালন হচ্ছেনা রাষ্ট্রীয় ভাবে ।। আওয়ামীলীগের দলীয় কর্মসূচী ঘোষনা

মেহেরপুর নিউজ ২৪ ডট কম(১২ এপ্রিল):
১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস দলীয়ভাবে পালনে বাংলাদেশ আওয়ামীলীগ এবছর ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। তবে ১৭ এপ্রির মুজিবনগরে প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতি অতিথি হিসেবে কেউ আসছেন না এটা নিশ্চিত। রাষ্ট্রীয়ভাবে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির সমন্বয়ে গঠিত একটি টিম ১৭ এপ্রিল মুজিবনগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় যোগ দিতে মুজিবনগরে আসবেন বলে দলীয়ভাবে নিশ্চিত করা হয়েছে। এদিকে এবছর রাষ্ট্রীয়ভাবে মুজিবনগর দিবস পালন করা হবেনা জানা গেছে। আওয়ামী লীগের প্রচার সম্পাদক নুহ-উল আলম লেনিন প্রেস ব্রিফিংয়ে বলেন, বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। কিন্তু রাষ্ট্রীয়ভাবে পালন করতে হলে রাষ্ট্রীয় সিদ্ধান্তের প্রয়োজনীয়তা রয়েছে। তাই আমরা এটা দলীয়ভাবেই পালন করব।
১৭ এপ্রিলে বাংলাদেশ আওয়ামীলীগের মুজিবনগরের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ১০টা ১৫ মিনিটে সেখানকার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, সাড়ে ১০টায় গার্ড অব অনার। মুজিবনগর সরকার গঠনকালে যেসব সদস্য গার্ড অব অনার দিয়েছিলেন এবারের ১৭ এপ্রিলও তাদের মধ্যে জীবিত সদস্যরা গার্ড অব অনারে নেতৃত্ব দেবেন। এছাড়া মুজিবনগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে সকাল ১১টায় আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
ঢাকার কর্মসূচির মধ্যে আছে—১৭ এপ্রিল সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সাড়ে ৭টায় বনানী করবস্থানে জাতীয় ৪ নেতার মধ্যে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ ও মনসুর আলী এবং একই সময়ে রাজশাহীতে অপর জাতীয় নেতা কামরুজ্জামানের কবরে শ্রদ্ধা নিবেদন এবং বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।
রোববার দলীয় সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক শেষে আওয়ামী লীগের প্রচার সম্পাদক নুহ-উল আলম লেনিন কর্মসূচিগুলো তুলে ধরেন। সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, খুলনা বিভাগের সব জেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, ওই অঞ্চলের সংসদ সদস্য ও মন্ত্রিসভার সদস্যরা উপস্থিত ছিলেন। গতকালের বৈঠকেই এ কমিটি চূড়ান্ত করা হয় বলেও জানানো হয়েছে।
দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে সভাপতি করে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, খুলনা বিভাগের সকল জেলার সভাপতি, সাধারণ সম্পাদক, ওই অঞ্চলের সংসদ সদস্য ও মন্ত্রিসভার সদস্যের সমন্বয়ে মুজিবনগর দিবস পালন কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি গতকাল ঢাকা ও মেহেরপুরের মুজিবনগরে পৃথক কর্মসূচি ঘোষণাকরেছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful