Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / ২০১৪ সালের মধ্যে মুজিবনগর কমপ্লেক্সে’র বাকি কাজ শেষ করা হবে–মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

২০১৪ সালের মধ্যে মুজিবনগর কমপ্লেক্সে’র বাকি কাজ শেষ করা হবে–মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

hhhhমেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৪ এপ্রিল:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আলহাজ্ব আ ক ম মোজাম্মেল হক বলেছেন,২০১৪ সালের মধ্যে মুজিবনগর কমপ্লেক্স’র বাকি কাজ শেষ করা হবে। তিনি বলেন,মুজিবনগর বাংলাদেশের প্রথম অস্থায়ী রাজধানী। যার সাথে জড়িয়ে রয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস। তাই বর্তমান সরকার মুজিবনগরের উন্নয়নে সর্বদা সুনজর রেখে চলেছে। মন্ত্রী শুক্রবার সকালে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। এসময় মেহেরপুর -০১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন,মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট মিয়াজান আলী,মেহেরপুরের জেলা প্রশাসক মাহমুদ হোসেন,পুলিশ সুপার এ কে এম নাহিদুল ইসলামসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

SANY0013মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন,মেহেরপুরবাসীর দাবীর প্রেক্ষিতে মেহেরপুরে স্থল বন্দর স্থাপনের জন্য কাজ শুরু করেছে বর্তমান সরকার। এরই অংশ হিসেবে সরকারের পক্ষ থেকে ভারত সরকারের সাথে যোগাযোগ রক্ষার জন্য  দিল্লীতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে দু’দেশের মধ্যে কূটনৈতিক তৎপরতা শুরু করা হয়েছে। এছাড়াও স্থল বন্দর স্থাপনের ব্যাপারে ভারত সরকারের সম্মতি নিতে পররাষ্ট্র মন্ত্রনালয় কাজ করছে। ভারতের পক্ষ থেকে সম্মতি পেলেই মেহেরপুরে স্থল বন্দর স্থাপনের কাজ শুরু করবে সরকার।

এর আগে মন্ত্রী সড়ক পথে মেহেরপুর সার্কিট হাউজ থেকে মুজিবনগর স্মৃতি সৌধে পৌছান এবং মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর তিনি মুজিবনগর কমপ্লেক্মে’র বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.