Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / ৪র্থ বছরে “জাগো মেহেরপুর”

৪র্থ বছরে “জাগো মেহেরপুর”

12166525_1073278476023747_1208724124_nমেহেরপুর নিউজ, ১৮ অক্টোবর:
ওরে সবুজ, ওরে অবুঝ, আধমরাদের ঘা মেরে তুই বাঁচা। রক্ত আলোর মদে মাতাল ভোরে, আজকে যে যা বলে বলুক তোরে, সকল তর্ক হেলায় তুচ্ছ ক’রে পুচ্ছটি তোর উচ্চে তুলে নাচা। আয় দুরন্ত, আয় রে আমার কাঁচা। রবিন্দ্রনাথের কবিতার ওই লাইনগুলো মনে করিয়ে , “জেগে ওঠো সুন্দর ও স্বপ্নিল একটি মেহেরপুর গড়ার প্রত্যয়ে, কিসের অপেক্ষা তোমার… জেগে ওঠার এইতো সময় জেগে ওঠো এখনই.। চেতনার মশাল জ্বলছে জ্বলবে… জয় আমাদের হবেই যদি একই পথে থাকি, জয় হোক মেহেরপুরের, জয় হোক তারুন্যের” এই শ্লোগানে এক ঝাঁক তরুণের স্বপ্ন সিড়ি “জাগো মেহেরপুর” ৪র্থ বছরে পদার্পন করলো আজ।
২০১৩ সালের আজকের এই দিন বিকালে মাদকমুক্ত সুন্দর ও সপ্নিল একটি মেহেরপুর গড়ার প্রত্যাশায় কিছু স্বপ্ন উদ্যেমী তরুনের হাত ধরে এবং মেহেরপুরের সকল স্তরের মানুষের সম্পৃক্ততায় একটি মানব বন্ধনের মধ্য দিয়ে শুরু হয় ‘জাগো মেহেরপুর’ নামের একটি সামাজিক আন্দোলনের পথচলা ।
আজ ১৮ অক্টোবর ২০১৫। জাগো মেহেরপুরের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী। দেখতে দেখতে চলে গেলো ক্যালেন্ডারের আরো একটি বছর। দীর্ঘ একটি বছরের পথ ও পরিক্রমায় আলোচনা ও সমালোচনাকে জয় করার মধ্যে দিয়ে বেশ কিছু উল্লেখযোগ্য কার্যক্রম বাস্তবায়ন করে সংগঠনটি। যার মধ্যে উঠান বৈঠক, আলোচানা , সেমিনারের মাধ্যমে মাদকের বিরুদ্ধে আন্দোলন, বিতর্ক প্রতিযোগীতা, দু:স্থ শীতার্থ-দের মাঝে কম্বল বিতরণ, গণিত অলিম্পিয়াড অন্যতম ।
শুধু মাদকেই থেমে না থেকে ‘জাগো মেহেরপুর’ মেহেরপুরে রেললাইন স্থাপন, তরুণ নেতৃত্বের বিকাশ, ২৫০ শয্যা বিশিষ্ট মেহেরপুর সদর হাসপাতালের পূর্ণাঙ্গ রুপ দানসহ সুষ্ঠু ব্যস্থাপনা নিশ্চিত করণ, মেহেরপুরে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, স্থলবন্দর বাস্তবায়ন সহ দলমত নির্বিশেষে মেহেরপুরের সকল স্তরের মানুষ-কে নিয়ে তারা নিরব এবং সরব যাই বলিনা কেন সেই আন্দোলন তারা চালিয়ে যাচ্ছে।
পথ কখনো মসৃন আবারো কখনো কন্টকময়। সবকিছুকে পেরিয়ে জাগো মেহেরপুর এগিয়ে যাবে তাদের মূল উদ্যোশে। মেহেরপুর হবে মাদকমুক্ত ও স্বপ্নের আবাসস্থল । এই প্রত্যাশায় জাগো মেহেরপুরের সকল স্বপ্ন যোদ্ধাদের মেহেরপুর নিউজের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.