Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / ৬ষ্ঠ শ্রেণীর বই পেলেন বাসিরন

৬ষ্ঠ শ্রেণীর বই পেলেন বাসিরন

মেহেরপুর নিউজ, ০১ জানুয়ারি:
মেহেরপুরের গাংনী উপজেলার মহাম্মদপুর এমএইচএ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বছরের প্রথম দিনেই ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়ে বই নিলেন ৬৩ বছর বয়সী সেই বাসিরন খাতুন।
রবিবার সকাল ৯টার সময় ভর্তি হতে স্কুলে পৌছে যায় বাসিরন। সেখানে ভর্তি শেষ করে তার হাতে সকাল ১১টার দিকে তার হাতে বই তুলে দেন উপজেলা মটমুড়া ইউনিয়ন চেয়ারম্যান এবং ওই বিদ্যলয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সোহেল আহেমদ। এসময় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, ব্যবস্থাপনা কমিটির সদস্য ইদ্রিস আলী, সাইফুল ইসলামসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
বই পেয়ে বাসিরন খাতুন জানান, প্রাথমিক পাশ করে মাধ্যমিকে ভর্তি হয়িছি। খুবই ভালো লাগছি। এখন স্বপ্ন দেখছি বেঁচি থাকলে মাধ্যমিক পাশ করার।
ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ বলেন, বাসিরনকে যতই দেখছি ততই অভিভুত হচ্ছি। এই বয়সে তার লোখপড়ার প্রতি স্পৃহা দেখে খুব ভালো লাগছে। তার লেখাপড়া জন্য ইউনিয়ন পরিষদ থেকে সকল সহযোগীতা করা হবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, ৬৩ বছরের বয়স্ক বাসিরণের লেখাপড়ার প্রতি চরম আগ্রহ। তাকে প্রথম দিনেই বই দেওয়া হয়েছে। স্কুল থেকে তাকে এক সেট পোশাক উপহার দেওয়া হবে বলে তিনি জানান।
প্রসঙ্গত, মেহেপুরের গাংনী উপজেলার হোগলবাড়িয়ার গ্রামের মাঠপাড়ার রহিল উদ্দিনের (মৃত) স্ত্রী ৬৩ বছর বয়সী বাসিরন খাতুন ২০১৬ সালে পিইসি পরীক্ষা দিয়ে জিপিএ ৩ পেয়ে পাশ করেন। তাকে নিয়ে মেহেরপুর নিউজে ধারাবাহিক সংবাদ প্রকাশ করে। বর্তমানে সবচেয়ে বয়স্ক কোনো মহিলা এত বছরে ৬ষ্ঠ্র শ্রেণীতে ভর্তি হওয়ায় তাকে দেশ-বিদেশের বিভিন্ন মিডিয়া সহ মুখে মুখে আলোচনা শুরু হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.