Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / দিন মজুর সোহেল রানার বাঁচার আকুতি

দিন মজুর সোহেল রানার বাঁচার আকুতি

ফাইল ফটো

ফাইল ফটো

মেহেরপুর নিউজ,২৪ জানুয়ারী:
“মানুষ মানুষের জন্য একটু সহানভুতি কি মানুষ পেতে পারে না ” মানুষের একটু সহানুভুতিই বাঁচিয়ে দিতে পারে সোহেল রানাকে।
মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের হিজুলী গ্রামের কমল উদ্দিনের ছেলে দিন মজুর সোহেল রানা। প্রাণবন্ত এক যুবক নিলোফোমা (ক্যান্সার) নামের এক মরন ব্যাধীতে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।
সুন্দর এ পৃথিবীতে কে না বাঁচতে চাই ? একটা ফুলের কড়িও সুন্দর ফুল হয়ে ফুটতে চাই। মানুষের মাঝে ছড়াতে চাই চাই তার শোভা। তাই দিন মজুর সোহেল রানাও আজ মূত্যুর মুখোমুখি দাঁড়িয়ে বাঁচার আকুতি নিয়ে সকলের সহযোগীতা পাওয়ার জন্য মুখিয়ে আছে। অকালেই বিনা চিকিৎসায় না ফেরার দেশে পাড়ি জমাতে চাই না সে। সমাজের বৃত্তবানদের নিকট তার আকুতি ‘আমাকে বাঁচান, আমি বাঁচতে চাই’।
আর দশ জনের মত সোহেল রানাও স্বাভাবিক ভাবে চলা ফেরা ও দিন মজুরের কাজ করত জীবিকা নির্বাহ করতো। রাজ মিস্ত্রির সহকারী হিসাবে কাজ করে ধরেছিলেন গরিব বাবার সংসারের হাল। কিন্তু ২০১৫ সালের শুরুর দিকে হঠাৎ তার কোমর ব্যথা শুরু হয় । প্রথমে সে গ্রাম্য চিকিৎসকের কাছে চিকিৎসা নিলেও যখন ব্যাথা বেড়ে যায় তাকে ভর্তি করা হয় মেহেরপুর জেনারেল

সোহেল রানার বর্তমান অবস্থা

সোহেল রানার বর্তমান অবস্থা

হাসপাতালে। এখানেও তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসা দেয়া হয়। তাকে প্রথমে চিকিৎসা করেছেন ডা. এস এম নুরুদ্দীন রুমি পরে রাজশাহী মেডিকেল কলেজের সার্জারী বিভাগের অধ্যপক ডা. মজিবর রহমান ও বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিওরো মেডিসিন বিভাগের সহকারী অধ্যপক ডা. মজ্ঞুর এলাহীর তত্বাবধানে রয়েছে।
বুকের ধনকে বাঁচাতে হতদরিদ্র পিতার ভিটা-মাটি যা ছিল সব শেষ করেছেন। তাকে বাঁচাতে হলে উন্নত চিকিৎসার জন্য ভারতের নিয়ে যাওয়া পরামর্শ দিয়েছেন চিকিৎসক।এক তো নুন আনতে পানতা ফুরোয় তার আবার বিদেশ যেয়ে চিকিৎসা। সেখানে একটি অপারেশন করলে সে আবার পেতে পারে সুস্থ জীবন। কিন্তু অপারেশন করতে প্রযোজন প্রায় ১০ লাখ টাকা। যা তার হতদরিদ্র পিতার পক্ষে জোগাড় করা সম্ভব নয়। তাই সমাজের বৃত্তবানদের পাশাপাশি সকল শ্রেণী পেশার মানুষের নিকট সাহায্যের আবেদন করেছে তার পরিবার। তাকে সাহায্য করতে পারেন মেহেরপুর ইসলামি ব্যাংক শাখার এই হিসাব নং। তার হিসাব নং: এম এস এ ২৪২৩৩। অথবা যোগাযোগ করতে পারেন: কমল উদ্দিন, গ্রাম: হিজুলী, সদর উপজেলা, মেহেরপুর।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.