এক ঝলক

অনন্য দৃষ্টি স্থাপন করলেন পুলিশ অফিসার শরিফ ইকবাল

By মেহেরপুর নিউজ

January 07, 2021

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর থানার সেকেন্ড অফিসার শরিফ ইকবাল মেহেরপুর শহরের কালাচাঁদপুর গ্রামের অন্ধ প্রতিবন্ধী উলফাতুন্নেছা দুই চোখ অপারেশন করার ব্যবস্থা গ্রহণ করা সহ তার ঘর তৈরি করে  দেওয়ার দায়িত্ব নিলেন।

বৃহস্পতিবার দুপুরের দিকে সেকেন্ড অফিসার শরিফ ইকবাল কালাচাঁদপুর গ্রামে প্রতিবন্ধী উলফাত নেছার বাসায় উপস্থিত হয়ে এ দায়িত্ব তুলে নেন।

জানা গেছে ৭০ বছর বয়সী বৃদ্ধা উলফাতুন্নেছা তার একমাত্র মেয়ে রিজিয়া খাতুন কে নিয়ে কালাচাঁদপুর গ্রামের ইয়ার আলীর বাঁশ বাগানে টিনের বেড়া দিয়ে কোনরকমে ও বসবাস করে আসছিল। তার স্বামী দীর্ঘদিন পূর্বেই মৃত্যুবরণ করেছেন, রেখে গেছেন তা স্ত্রী এবং এক ছেলে এক মেয়েকে। ছেলে তার মাকে দেখাশোনা করে না, মেয়ে রিজিয়া খাতুন ও বিধবা।

প্রায় তিন বছর পূর্বে উলফাতনের দুটি চোখ অন্ধ হয়ে যায়। সে থেকে সে চলাফেরা করতে পারে না। উলফাতনের মেয়ে রিজিয়া খাতুন পরের বাড়ীতে কাজ করে যা পাই তা দিয়েই কোন রকমে চলে যায়। খবর পেয়ে মেহেরপুর সদর থানার সেকেন্ড অফিসার শরিফ ইকবাল ওই বাড়িতে উপস্থিত হয়ে তার দু চোখ অপারেশন করা সহ ঘর তৈরি করার যাবতীয় ব্যবস্থা নিজের কাধে তুলে নেন।

তিনি জানান যত টাকা খরচ হয় ওই মহিলার দু চোখের অপারেশন করার ব্যবস্থা করব এবং নতুন ঘর করে দেবো। উল্লেখ্য শরিফ ইকবাল মেহেরপুর সদর থানায় যোগদান করার পর থেকেই গরিব দুঃখী, অসহায় প্রতিবন্ধীসহ বিভিন্ন ব্যক্তিকে আর্থিক ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করে আসছেন।