টপ নিউজ

অন্য দেশের চেয়ে বাংলাদেশের পাহাড়ি অঞ্চল গুলো অধিকতর সৌন্দর্যমন্ডিত –শাহিনুর ও সোহাগ

By মেহেরপুর নিউজ

March 30, 2021

মেহেরপুর নিউজ:

মেহেরপুর শহরের কাথুলী সড়ক এলাকার বাসিন্দা শাহিনুল ইসলাম শাহিন ও আল মামুন সোহাগ মোটরসাইকেল যোগে চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, কক্সবাজারের দর্শনীয় স্থান ঘুরে নিরাপদে মেহেরপুর পৌঁছেছেন।

শহরের কাথুলী সড়কের রেজাউল হকের ছেলে শাহিনুল ইসলাম শাহিন এবং নওশাদ আলীর ছেলে আল মামুন সোহাগ গত ১৯ মার্চ কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ির উদ্দেশ্যে মেহেরপুর ত্যাগ করেন। টানা ১০ দিনে চট্টগ্রাম, খাগড়াছড়ি, বান্দরবান, কক্সবাজার ও রাঙ্গামাটির দর্শনীয় স্থান পরিদর্শন করেন।

১৯৯২ কিলোমিটার মোটরসাইকেলের সফরে অভিজ্ঞতার কথা বর্ণনা করতে গিয়ে শাহীন এবং সোহাগ জানান, বাংলাদেশ সম্পর্কে জানতে হলে অবশ্যই পাহাড়ি অঞ্চলের জেলাগুলোর ঘুরতে হবে, এই সমস্ত জেলাগুলো এতটা সুন্দর ও মনমুগ্ধকর যা চোখে না দেখলে বিশ্বাস করার উপায় থাকেনা।

তারা আরোও বলেন, ঝুঁকি থাকা সত্ত্বেও সবুজ পাহাড়ে ঘেরা আঁকাবাঁকা উঁচু-নিচু সড়ক অতিক্রম করতে কিছুটা ভীতির সঞ্চার হলেও সুস্থভাবে ফিরে আসতে পেরে নিজেদেরকে খুব গর্বিত মনে হচ্ছে।

শাহিনুর এবং সোহাগ জানান, সফরের শুরুতে ১০ জনের দল অংশ নিলেও শেষ পর্যন্ত আমরা দুজন ওই জেলাগুলো ঘুরে আসতে পেরেছি।  সিঙ্গাপুর, কাশ্মীর কিংবা অন্য দেশের চেয়ে বাংলাদেশের পাহাড়ি অঞ্চল গুলো অধিকতর সৌন্দর্যমন্ডিত। তারা দুজনেই আগামীতে আরো জেলা পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেন।