টপ নিউজ

অবৈধ উচ্ছেদ অভিযান কে কেন্দ্র হোটেল বাজার ব্যবসায়ীরা ধর্মঘট

By মেহেরপুর নিউজ

June 07, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুর শহরের সার্কিট সড়কে অবৈধ উচ্ছেদ অভিযান কে কেন্দ্র করে মেহেরপুর শহরের হোটেল বাজার ব্যবসায়ী সমিতির ডাকে হোটেল বাজার ব্যবসায়ীরা ধর্মঘট শুরু করেছে।

মঙ্গলবার সকাল থেকেই ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করছে। জানা গেছে মেহেরপুর শহরের সার্কিট হাউজের সড়কে সরকারি জমির উপরে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন এমন অভিযোগের ভিত্তিতে ঐসকল ব্যবসায়ীদের তাদের ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার জন্য সময়সীমা বেঁধে দিয়ে নোটিশ প্রদান করা হয়।

এদিকে নির্ধারিত সময়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদের নেতৃত্বে ও এলাকার ৭ টি দোকান বুলডোজার দিয়ে ভেঙ্গে ফেলা হয়। অবৈধ উচ্ছেদ অভিযান শুরু থেকেই মূলত সেখানে ব্যবসায়ীদের সঙ্গে বাকবিতণ্ডা চলে আসছিল। একপর্যায়ে সেখানে হোটেল বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত হয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন। বিপুল পরিমাণ পুলিশের উপস্থিতিতে ব্যবসার বিক্ষোভ শুরু করেন এক পর্যায়ে তারা মেহেরপুর শহরের হোটেল বাজার থেকে কোর্ট মোড় এলাকা পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে রাস্তার উপরে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেন। এ সময়ে এলাকা গুলোতেও যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

অতিরিক্ত জেলা প্রশাসক লিনকন বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, সদর থানার ওসি শাহা দারা খানসহ বিপুল পরিমাণ পুলিশের সদস্য, ডিবি সদস্যরা সেখানে অবস্থান গ্রহণ করেন।

ব্যবসায়ীদের দাবী জেলা প্রশাসনের কার্যালয় হতে ৯৯ বছরের জন্য ওই জমি লিজ নিয়ে ব্যবসায়ীরা সেখানে দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে আসছেন। এখন ৭ ব্যবসায়ীর কি হবে? এমন প্রশ্ন রাখেন ব্যবসায়ী নেতারা। ব্যবসায়ীদের দাবি লিজ গ্রহণের জন্য জমা রাখা জামানত ফেরত এবং ব্যবসায়ীদের ব্যবসার স্থান করে না দেওয়া পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে তারা আন্দোলন করবেন। এদিকে উচ্ছেদ অভিযান শুরুর পর থেকেই সেখানে বিপুল পরিমাণ মানুষ সেখানে সমবেত হয়।