বর্তমান পরিপ্রেক্ষিত

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী নুর জান্নাতুল আরা

By মেহেরপুর নিউজ

June 24, 2022

মেহেরপুর নিউজ:

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী নুর জান্নাতুল আরা। মেহেরপুর শহরের মুখার্জি পাড়ার আমির হোসেনের মেয়ে। নুর জান্নাতুল আরা, তার আত্মজীবনীতে লিখেছেন আমার অর্থনৈতিক অর্জল পেশা জয়িতা ফাউন্ডেশন। ৩৯ নং ধানমন্ডি।২৭ রাপা প্লাজা ঢাকা সেল সেন্টার। তিনি লিখেছেন আর্থিক অর্জন সাফল্য করেছি ২০১১ সালের নারী উন্নয়ন মেলায়।

মেহেরপুর জেলা থেকে নারী উদ্যোক্তা হিসেবে যুক্ত হয়ে জয়িতা ফাউন্ডেশন। মেহেরপুর জেলায় আমার ইন্টারন্যাশনাল ফ্যাশন ইন্ডাস্ট্রিজ নামক একটি উৎপাদন কারখানা আছে। যেখান থেকে নারীদের তৈরি কিছু হস্তশিল্প কাজগুলো জয়িতা ফাউন্ডেশন থেকে দেশে এবং বিদেশে বিক্রয় করা হয়। এখান থেকে আমি আমার সফলতা অর্জন করেছি। তাছাড়া পুনর্ভবা মহিলা কল্যাণ সমিতি থেকে আমি বিভিন্ন ট্রেডে, যেমন বুটিকস দর্জি, প্রশিক্ষণ রান্না করা।

নকশিকাঁতা সহ প্রায় পাঁচ শতাধিক নারীকে প্রশিক্ষণ দিয়। এবং পরিচালনা করেছি। এর মধ্য থেকে প্রায় দুই শতাধিক নারী উদ্যোক্তা তৈরি করেছি যাদের হাতের তৈরিকৃত হস্তশিল্পের কাজ গুলো জয়িতা ফাউন্ডেশন এর দোকানে বিক্রি করা হয়। এছাড়া পুনর্ভবা মহিলা কল্যাণ সমিতি নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। সেই সুবাদে প্রতিষ্ঠান নারী উদ্যোক্তা সহ নারীদের সকল বিষয়ে সুনিশ্চিত অধিকারগুলোকে নিশ্চিত করার জন্য সকল প্রকার চেষ্টা অব্যাহত আছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে চুক্তিপত্র করে পুনর্ভবা মহিলা কল্যাণ সমিতি চুক্তিপত্রের আঙ্গিকে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা মাধ্যমে ১১ বছরে ৮ হাজার নারী কর্মীদেরকে সেবা দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্ল্যাটফর্ম, জয়িতা ফাউন্ডেশন সেলস সেন্টার পাই। আমি সুনামের সাথে মেহেরপুর জেলাকে রিপ্রেজেন্ট করছি। আর এভাবেই আমি অর্থনৈতিকভাবে সফলতা অর্জন করেছি।