রাজনীতি

আওয়ামীলীগ সরকারের ৫ বছর, মেহেরপুরের উন্নয়ন শীর্ষক সাংবাদিক সম্মেলন

By মেহেরপুর নিউজ

December 28, 2013

আপডেট

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৮ ডিসেম্বর: বর্তমান আওয়ামীলীগ সরকারের মেয়দাকালে মেহেরপুরের বিভিন্ন সেক্টরের উন্নয়ন চিত্র তুলে ধরে “আওয়ামীলীগ সরকারের ৫ বছর, মেহেরপুরের উন্নয়ন শীর্ষক” সাংবাদিক সম্মেলন করেন মেহেরপুর-০১ আসনের সংসদ সদস্য জয়নাল আবেদীন। আজ শনিবার বেলা ১২টা ২০ মিনিটে যাদবপুরস্থ এমপি’র নিজ কার্যালয়ের পাশে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন,মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য জয়নাল আবেদীন।

সংবাদ সম্মেরনে এমপি জয়নাল আবেদীন বলেন,নির্বাচিত হওয়ার পর বিগত ৫ বছরে এলাকার মানুষের পাশে থাকার সাথে চেষ্টা করেছি। চেষ্টা করেছি এলাকার উন্নয়নের। কিছু উন্নযন করতে পেরেছি ,হয়তোবা কিছু কিছু উন্নয়ন চেষ্টা করেও পারেনি। তিনি বলেন সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২১২ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের কাজ ছলছে এবং সড়ক ও জনপথ বিভিাগের ১৮৯ কোটি টাকার উন্নয়নের কাজ চলছে। তিনি আরো জানান, ঝিনাইদহ থেকে মুজিবনগর পর্যন্ত সড়ক প্রশস্তকরন উন্নয়ন প্রকল্পের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। তিনি মেহেরপুর পৌর সভার অর্থ বরাদ্দের কথা উল্লেখ করে বলেন,মেয়র মোতাছিম বিল্লাহ বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় বলেন এমপি’র ডিও লেটারের কারনে বিভিন্ন মন্ত্রনালয় থেকে অর্থ বরাদ্দ না পাওয়ায় মেহেরপুর পৌরসভার উন্নয়ন করতে পারেননি। তিনি বলেন,বিগত ৫ বছরের ২০০৯ সালে ২৫ লাখ টাকা,২০১০সালে ৪৮ লাখ টাকা, ২০১১ সালে ৬০ লাখ টাকা,২০১২ সালে ৭০ লাখ টাকা, ২০১৩ সালে ৭৪ লাখ টাকা এবং চলতি অর্থ বছরে ৭০ লাখ টাকা সহ অতিরিক্ত আরো ৪৮ লাখ টাকা বরাদ্দ এসেছে উল্রেখ করে তিনি পৌর মেয়রের এমন মিথ্যাচার ঘৃনাভরে প্রতিবাদ জানান। আসন্ন দশম জাতীয সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন বাংলাদেশ আওযামীলীগ যাকে মনোনয়ন দিয়েছে, তার বাইরে নেতাকমীদের না যাওয়ার আহবান জানান এবং দলীয় প্রতীক নৌকার সমর্থনে মাঠে কাজ করার আহবান জানান।

অপরদিকে দুপুরে মেহেরপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে আওয়ামীলীগের জরুরী সভা করার প্রতিবাদ জানিয়ে বলেন, জেলা আওযামীলীগের সভাপতির বিনা অনুমতিতে সভা ডাকা বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র মোতাবেক বৈধতা নেই। সংবাদ সম্মেলনে জেলা আওয়মলীগের যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম পল্টু, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আক্কাস আলী,আওয়ামীলীগ নেতা আব্দুল মতিন ,বোরহান উদ্দিন চুন্নু, অ্যাডভোকেট কাজী শহিদুল হকসহ জেলা আওয়ামীলীগের বিভিন্ন সংগঠনের নেতাবৃন্দরা উপস্থিত ছিলেন।