টপ নিউজ

আখেরি মোনাজাতে শেষ হলো মেহেরপুরের আঞ্চলিক ইজতেমা

By মেহেরপুর নিউজ

November 19, 2022

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ৩ দিনের আঞ্চলিক ইজতেমা।  শনিবার সকাল  ১১ টায় আখেরি মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এ সময় মুসল্লিদের আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান।

গত বৃহস্পতিবার আমবয়ানের মধ্য দিয়ে মেহেরপুর সরকারি কলেজ মাঠে ৩ দিনব্যাপী ইজতেমার কার্যক্রম শুরু হয়। ইজতেমায় প্রতিদিন ফজর, জোহর, আসর ও বাদ মাগরিব তবলিগের মুরব্বিরা বয়ান করেছেন। এবার ইজতেমায় মেহেরপুর সহ পার্শ্ববর্তী চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরা ও যশোরের মুসল্লিরা ছাড়াও ভারতের দিল্লীর মার্কাজ মসজিদ থেকে ওসামা লস্করের নেতৃত্বে ১০ জন ও মালেশিয়া থেকে মোহাম্মদ আনাস বিন হামিদুনের নেতৃত্বে ৭ জন মেহমান এ আঞ্চলিক ইজতেমায় যোগ দিয়েছেন। এবং ঢাকা মিরপুর এলাকা থেকে এসেছেন ৮ জন এ ইজতেমায়  অংশ নেন। শুক্রবার ইজতেমা ময়দানে বৃহৎ জুমার নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাদ ফজর থেকে দেশ বরেণ্য আলেম ওলামারা বয়ান পেশ করেন।

শনিবার ভোর থেকে ইজতেমা ময়দানে আখেরি মোনাজাতে অংশ নিতে ধর্মপ্রাণ মুসল্লিরা আসতে থাকেন। সকাল সাড়ে ১১ টায়  আখেরি মোনাজাত শুরু হয়। প্রায় ৩০ মিনিটব্যাপী আখেরি মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

এদিকে ৩ দিনের ইজতেমা ময়দানে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকটি টিম নিশিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করেছেন।