বর্তমান পরিপ্রেক্ষিত

আগামীকাল এসএসসি ও সমমানের পাবলিক পরীক্ষা শুরু।। মেহেরপুর জেলায় ৪’হাজার ৩’শত ৮৮জন ছাত্রছাত্রী অংশ নিচ্ছে এবারের পরীক্ষায়

By মেহেরপুর নিউজ

February 02, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০২ ফেব্রুয়ারী: আগামী কাল ৩ ফেব্রয়ারী সারাদেশে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পাবলিক পরীক্ষা। এ উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে মেহেরপুর শিক্ষা অফিস। মেহেরপুর জেলার তিন উপজেলায় মোট ১০টি কেন্দ্রে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে। জেলার মোট ৪ হাজার ৩শত ৮৮জন ছাত্র-ছাত্রী এ পরীক্ষায় অংশ  নিচ্ছে বলে জানা গেছে। মেহেরপুর শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মেহেরপুর জেলায় ১০টি কেন্দ্রে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ৪ হাজার ৩শত ৮৮ জন ছাত্রছাত্রী অংশ নিচ্ছে। কেন্দ্রগুলির মধ্যে এসএসসির জন্য ৫টি কেন্দ্র সেগুলো হলো,  মেহেরপুর সরকারী বালক বিদ্যালয়,মেহেরপুর সরকারী বালিকা বিদ্যালয়,গাংনী পাইলট মাধ্রমিক বিদ্যালয়,বামুন্দি-নিশিপুর মাধ্যমিক বিদ্যালয় ও মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়।  ভোকেশনাল কেন্দ্র হচ্ছে ৩টি সেগুলো হলো, কবি নজরুল ইসলাম শিক্ষা মঞ্জিল,গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও মুজিবনগর দাখিল মাদ্রাসা। এছাড়া দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে  ২টি কেন্দ্রে সেগুলি হচ্ছে মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসা ও গাংনী দাখিল মাদ্রাস। এছাড়া জেলার তিন উপজেলার পরীক্ষার্থীর মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ১হাজার ৬শত ৩৩জনের  ৯’শত ৩৬ জন ছাত্র ও ৬’শত ৯৭ জন ছাত্রী,গাংনী উপজেলায় ১হাজার ৯’শত ৬৬জনের  ১হাজার ২’শত ৩৭ জন ছাত্র ও ৭’শত ২৯ জন ছাত্রী এবং মুজিনগর উপজেলায় ৭’শত ৮৯ জন ছাত্রছাত্রী এ পরীক্ষায় অংশ নিচ্ছেন।

প্রতিবারের ন্যায়  এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা যাতে সুষ্ঠ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয় সেজন্য প্রশাসনিক ব্যবস্থাও জোর দার করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।