করোনাভাইরাস

আগামীকাল থেকে দোকান ও মার্কেট খোলা

By মেহেরপুর নিউজ

April 08, 2021

 মোঃ সাইমুন ইসলাম:

আগামীকাল শুক্রবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে বলে জানিয়েছে বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ।

 বৃহস্পতিবার দুপুরে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে ‘কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা এবং ভ্যাকসিনেশন কার্যক্রম সংক্রান্ত’ বিষয়ক ওই নির্দেশনায় বলা হয়। ‘আগামী ৯-১৩ এপ্রিল ২০২১ মেয়াদে সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে, স্বাস্থ্যবিধি প্রতিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এবিষয়ে ব্যবসায়ীদের দাবি, রমজানের জন্য সারা বছর অপেক্ষায় থাকি। আর এ সময়ের বেচা-বিক্রি দিয়েই চলেন পুরো বছর। গত বছর আমরা ঈদে কোন বেচা-কেনা করতে পারিনি। এ পরিস্থিতি চলতে থাকলে আমাদের ব্যবসা বন্ধ করে অন্য পেশা বেছে নিতে হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস পরিস্থিতির মারাত্মক অবনতি হওয়ায় সরকার গত সোমবার থেকে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন আরোপ করেছে। এমন পরিস্থিতিতে লকডাউন চলাকালে দেশের সব দোকান ও মার্কেট বন্ধ রাখার কথা গত রোববার এক সরকারি নির্দেশনায় জানানো হয়েছিল।