এক ঝলক

আগামীকাল ০১ জুন সকাল থেকে মেহেরপুরে আন্ত:জেলা ও দুরপাল্লার গাড়ি চলাচল শুরু

By Enayet Akram

May 31, 2020

মেহেরাব হোসেন অপি: আগামীকাল ০১ জুন রবিবার সকালে মেহেরপুর থেকে আন্ত:জেলা ও ‍দুরপাল্লার সকল গাড়ি ছেড়ে যাবে। গণপরিবহন চলাচলে সরকারের ঘোষিত নির্দেশনা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করেই এসব গাড়ি যাত্রী পরিবহন করবে বলে মেহেরপুর জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দ মেহেরপুর নিউজকে জানিয়েছেন। আজ সন্ধ্যা থেকে টিকেট বিক্রি শুরু হয়েছে।

এদিকে, সভায় সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল বাসযাত্রীকে বর্তমান ভাড়ার সাথে আরও ৬০ শতাংশ অতিরিক্ত ভাড়া দিয়েই টিকেট কটাতে হবে। এই বৃদ্ধি লোকাল ও দুরপাল্লার পরিবহন উভয় ক্ষেত্রে প্রযোজ্য হবে।

বিআরটিএ অনুমোদন অনুযায়ী আগের ভাড়ার ৬০ শতাংশ বাড়বে অর্থাৎ আগে বিআরটিএ অনুমোদন অনুযায়ী ভাড়া ছিলো নন এসি ঢাকা থেকে কল্যাণপুর পর্য ন্ত ৪৫ টাকা। ৬০ শতাংশ বেড়ে হয়েছে ৭২০ টাকা। আগামীকাল ০১ জুন থেকে কোন যাত্রী নন এসি গাড়িতে মেহেরপুর থেকে কল্যাণপুর যেতে চাইলে তাকে ৪৫০ টাকার পরবর্তীতে ৭২০ টাক ব্যয় করতে হবে, সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত। আর এসি গড়িতে ১১০০,১৩০০ ও ১৬০০ টাকা গাড়ি বিশেষ খরচ হবে বলে মেহেরপুর রয়েল কাউন্টার এর কাউন্টার প্রধান মহিদুল ইসলাম।

আজ রবিবার বিকেলে মেহেরপুর জেলা প্রশাসকের আহবানে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেহেরপুর জেলা প্রশাসন, বাস মালিক সমিতির এবং মোটর শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক মোঃ আতাউল গনির সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম রসুল, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনা, সাধারণ সম্পাদক মতিউর রহমান প্রমুখ।