টপ নিউজ

আগামী ৮ মে মেহেরপুর সদর এবং মুজিবনগর উপজেলা পরিষদ নির্বাচন

By মেহেরপুর নিউজ

March 21, 2024

মেহেরপুর নিউজঃ

আগামী ৮ মে মেহেরপুর সদর এবং মুজিবনগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন।

উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুসারে নির্বাচন কমিশন ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম পর্যায়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে প্রজ্ঞাপনের মাধ্যমে সময়সূচী ঘোষণা করা হয়।

ঘোষিত প্রজ্ঞাপন অনুযায়ী ১৫ এপ্রিল রিটার্নিং অফিসার অথবা সরকারি রিটার্নিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। ১৭ এপ্রিল রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই ১৮-২০ এপ্রিল মনোনয়নপত্র বাছায়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের, ২১ এপ্রিল আপিলের নিষ্পত্তি, ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ৮ মে সকাল আটটা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

একই সাথে সিনিয়র অথবা জেলা নির্বাচন অফিসারকে রিটার্নিং অফিসার নিয়োগ করা সহ নির্বাচন পরিচালনায় রিটার্নিং অফিসারকে সহায়তাদানের জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসারকে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করা হয়।