ইতিহাস ও ঐতিহ্য

আজ শহীদ বুদ্ধিজীবি দিবস ।। মেহেরপুরে প্রভাত ফেরী ও পুষ্পার্ঘ অর্পনের মাধ্যমে পালিত হচ্ছে দিবসটি

By মেহেরপুর নিউজ

December 14, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৪ ডিসেম্বর:

আজ ১৪ ডিসেম্বর। শহীদ বুদ্ধিজীবি দিবস।বাঙ্গালী জাতির ইতিহাসে বেদনাবিধুর এক দিন। জাতী হারিয়েছিলো তাদের শ্রেষ্ট সন্তানদের।  সেই সকল শহীদ বুদ্ধিজীবিদের স্মরনে সারা দেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে দিবসটি। মেহেরপুরেও পৃথক ‍পৃথক প্রভাত ফেরী ও পুষ্পার্ঘ অর্পনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে দিবসটি।

আজ শনিবার দিনের শুরুতে মেহেরপুর জেলা আওয়ামীলীগের পক্ষে মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীনের নেতৃত্বে তার নিজ কার্যালয় থেকে একটি প্রভাত ফেরী শুরু করে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ মোড়ে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করে। এ সময় জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট খন্দকার আব্দুল মতিন,শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আক্কাস আলীসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে সেখানে এমপি জয়নাল আবেদীন মোনাজাত পরিচালনা করেন।

মেহেরপুর জেলা পরিষদের পক্ষে প্রশাসক অ্যাডভোকেট মিয়াজান আলী ও জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারী এবং পৃথকভাবে জেলা আওয়ামীলীগের পক্ষে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মিয়াজান আলী একটি প্রভাত ফেরী সহকারে কলেজ মোড়ের স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করেন। এ সময় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব আশকার আলী,আব্দুস সামাদ বাবলু বিশ্বাস,মহাজন পুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলুসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে মেহেরপুর-১ আসনের আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ফরহাদ হোসেনে দোদুলের নেতৃত্বে পৃথক একটি প্রভাত ফেরী সহকারে কলেজ মোড়ের স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করা হয়। এ সসয় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মিয়াজান আলী,সহ-সভাপতি আলহাজ্ব আশকার আলী,আব্দুস সামাদ বাবলু বিশ্বাস,মহাজন পুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলুসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পুষ্পার্ঘ অর্পন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে সেখানে মোনাজাত পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ্ব আশকার আলী।