রাজনীতি

আজ শিল্পকলা একাডেমীতে মেহেরপুর জেলা মহিলা আওয়ামীলীগের কাউন্সিল ।। সভানেত্রী ও সম্পাদিকা পদে লড়বেন ৪ প্রার্থী

By মেহেরপুর নিউজ

July 28, 2015

মেহেরপুর নিউজ,২৮ জুলাই: বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ মেহেরপুর জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল আজ ২৮ জুলাই সোমবার।কাউন্সিলতে ঘিরে সপ্তাহ খানেক ধরে জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামিম আরা হীরা ও সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিন বিভিন্ন ইউনিটের পাল্টা পাল্টি কাউন্সিল করে কমিটি ঘোষনা করেণ এবং পৃথক স্থানে পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষনা করে দু’পক্ষের নেত্রীবৃন্দরা ।মেহেরপুর জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামিম আরা হীরাসহ তার সমর্থকরা মেহেরপুর কমিউনিটি সেন্টারে কাউন্সিলের স্খান নির্ধারণ করে সকল প্রস্তুতি সম্পন করেণ। অপরদিকে জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিন জেলা শিল্পকলা একাডেমীতে স্থান নির্ধারণ করে তিনিও সকল প্রস্তুতি সম্পন্ন করেছন। গতকাল রোববার শহরসহ জেলার বিভিন্ন গ্রামে গ্রামে দু’পক্ষ থেকেই পৃথক পৃথক মাইকে প্রচার করে দলের নেতাকর্মী ও কাউন্সিলরদের কাউন্সিলে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন।

এদিকে, আজকের কাউন্সিলে যোগ দিতে মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সভানেত্রী আশরাফুন নেছা এবং সাধারণ সম্পাদিকা পিনু খান এমপিসহ ৪ সদস্যর প্রতিনিধি দলে রোববার রাতেই মেহেরপুরে পৌছোন। জেলায় পাল্টাপাল্টি অবস্থানের কথা  জানার পরে জেলা নেত্রীবৃন্দরে সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা এক বৈঠকে মিলিত হন। বৈঠক তারা শিল্পকলায় (এক স্থানে) কাউন্সিল করার সিদ্ধান নেন এবং সকল নেত্রী ও কাউন্সিলরদের সেখানে উপস্থিত থাকার আহবান জানান। সে হিসেবে আজ সকাল ১০টায় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে কাউন্সিল অনুষ্ঠান শুরু হবে। মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান মেহেরপুর নিউজকে বলেন, রোববার রাতে কেন্দ্রীয় নেত্রীরা আসার পর দুপক্ষের সাথে বৈঠক করার পর জেলা শিল্পকলা একাডেমীতে কাউন্সিল করার সিদ্ধান নেতা তারা । তবে দুপক্ষের গঠিত কমিটি নিয়ে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেয়া হবে বলে তারা জানান।

জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা লাভলী ইয়াসমিনের পক্ষে তার স্বামী মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী মেহেরপুর নিউজকে বলেন, রোববার রাতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে বৈঠকে এক স্থানে ( শিল্পকলা একাডেমীতে) কাউন্সিল কারার সিদ্ধান হয়েছে। সেখানে জেলার সভানেত্রীসহ সকলকেই উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। আজ জেলা মহিলা অওায়ামীলীগের কাউন্সিলের সরাসরি ভোটেই জেলা মহিলা আওয়ামীলেগের কমিটি নির্বাচিত হবে। পরে ইউনিটের কমিটি নিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

শিল্পকলা একাডেমীতে কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে জেলা আওয়ামীলীগের সভানেত্রী শামিম আরা হীরা মেহেরপুর নিউজকে বলেন, যথাসময়ে সেখানে যাওয়ার চেষ্টা করবো। এদিকে জেলা কাউন্সিলে সভানেত্রী ও সাধারণ সম্পাদিকা পদে নির্বাচন করার লক্ষ্যে ৪ জনের নাম শোনা যাচ্ছে তারা হলের: সভানেত্রী পদে বর্তমান সভানেত্রী ও সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন বোন শামিম আরা হীরা, বর্তমান সহসভানেত্রী ও সাবেক এমপি জয়নাল আবেদীনের স্ত্রী তহমনিা জয়নাল, সাধারণ সম্পাদিকা পদে বর্তমান সাধারণ সম্পাদিকা ও অ্যাড. মিয়াজান আলীর স্ত্রী লাভলী ইয়াসমিন এবং যাদুখালী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টিপুর স্ত্রী নারগিছ পারভিন।

এদিকে,  আজকের কাউন্সিল সফল করার লক্ষে গত এক সপ্তাহ ধরে দু’পক্ষই পাল্টাপাল্টি কাউন্সিলের মাধ্যমে ৪টি ইউনিটের পাল্টা কমিটি ঘোষনা করেছে। জেলা মহিলা আওয়ামীলীগ সমর্থিত বিভিন্ন ইউনিটের নেত্রীরা হলো: শহর সভানেত্রী সামসুন্নাহার লতা, সাধারণ সম্পাদিকা রুনু কামাল, সদর উপজেলা সভানেত্রী তার ভাবী তাসলিমা সাদেক, সাধারণ সম্পাদিকা সামিউন বাশিরা পলি ,   গাংনী উপজেলা সভানেত্রী লাইলা আরজুমান বানু শিলা, সাধারণ সম্পাদিক শাহিনা পারভিন পাপিয়া, মুজিবনহর উপজেলা সভানেত্রী রুত শোভা মন্ডল, সাধারণ সম্পাদিকা পদে তকলিমা খাতুনের নাম ঘোষনা করে কমিটি ঘোষনা করেণ। অপরদিকে, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিক লাভলী ইয়াসমিন সমর্থিত নেত্রীরা হলো: মেহেরপুর শহর সভানেত্রী রেহেনা মান্নান, সাধারণ সম্পদিকা মোনালিসা ফেরদৌস অ্যানি, সদর উপজেলা সভানেত্রী সুফিয়া আক্তার জামিলা, সাধারণ সম্পাদিকা সামুসন্নাহার ঝুনু, গাংনী উপজেলা সভানেত্রী নুরজাহান বেগম , সাধারণ সম্পাদিত নাজনিন আক্তার চামেলী, মুজিবনগর উপজেলা সভানেত্রী মিলিয়ারা খাতুন এবং সাধারণ সম্পাদিকা মিনুয়ারা খাতুনের নাম ঘোষনা করে পাল্টা কমিটি ঘোষনা করেণ।