বর্তমান পরিপ্রেক্ষিত

আন্তর্জাতিক পরিবেশ দিবস পালিত।। নিহতদের জন্য দোয়া অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

June 05, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৫ জুন:

জীববৈচিত্র পূর্ণ একটি পৃথিবীই আমাদের স্বপ্ন ‘এই প্রতিপাদ্য বিষয়ে মেহেরপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক পরিবেশ দিবস। তবে দিবসটি রাজধানীর বেগুনবাড়ী ও নিমতলীর হৃদয় বিদারক দূর্ঘটনার জন্য রাষ্ট্রীয় শোক দিবস পালিত হওয়ায় পূর্ব নির্ধারিত বর্ণাঢ্য র‌্যালি বাতিল করা হয়। পরিবেশ দিবসের উপর সংক্ষিপ্ত আলোচনা করা হয় এবং সর্বগ্রাসী আগুনে পুড়ে মারা যাওয়া মানুষের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতাও পালন করা হয়।

আজ ০৫ জুন শনিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে স্থানীয় সামসুজ্জোহা পার্কে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদিন এবং বিশেষ অতিথি হিসাবে পুলিশ সুপার ইকবাল হোসেন। সভায় সভাপতিত্ব করেন নবাগত জেলা প্রশাসক বেনজামিন হেমব্রম। শেখ আসলাম নেজারত ডেপুটি কালেক্টরের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ।

আলোচনা সভায় মেহেরপুর পৌর মেয়র হাজী মুতাচ্ছিম বিল্লাহ মতু এবং অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে জেলায় পরিবেশ উন্নয়নে কর্মরত বেসরকারী সংগঠন সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থা, মেহেরপুরের উন্নয়ন ও মানিবাধিকার সংগঠন জীবনের জন্য ও এলাহিদাদ ফাউন্ডেশন এর প্রতিনিধি সহ নির্বাহী পরিচালক গণ যথাক্রমে মঈন-উল-আলম বুলবুল, পলাশ খন্দকার ও নুর-ইসলাম উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শূরুর আগে আগুনে পুড়ে মারা যাওয়া মানুষের জন্য বিশেষ দোয়া করা হয়। মেহেরপুরে শোক দিবস পালন করা হয় এবং জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।