এক ঝলক

আন্তর্জাতিক সেমিনারে যোগ দিতে চীন গেছেন স্কুল শিক্ষিকা নারগীস পারভীন চুমকি

By মেহেরপুর নিউজ

July 01, 2019

মেহেরপুর নিউজ, ০১ জুন: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আমন্ত্রণে ৭ দিনের সরকারি সফরে চীন গেছেন মেহেরপুর জেলার কৃতি সন্তান রাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেলার সুনামধন্য আইনজীবী এ্যাডভোকেট খ: একরামুল হীরা ও মাহমুদা পারভীনের একমাত্র মেয়ে নারগীস পারভীন চুমকি। বর্তমানে তিনি কুষ্টিয়া জেলাধীন একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বরত রয়েছেন।

কৃতি এই শিক্ষক ২০১৭ সালে মেহেরপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিভাগে মাস্টার্স ডিগ্রী অর্জন শেষে মেহেরপুর সদর উপজেলার রাইপুর গ্রামে অবস্থিত রাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

রবিবার রাত ১২ টায় হযরত শাহাজালাল ইন্টান্যাশনাল এয়ারপোর্ট থেকে চাইনা সাউদার্ন এয়ারলাইনসের (সি জেড ৩৯২) একটি বিমানে চীনের রাজধানী বেইজিং এর উদ্দেশ্যে রওয়ানা হন।তিনি আজ সোমবার সকালে বেইজিং ক্যাপিটাল বিমান বন্দরে পৌছিয়েছেন বলে সফরসঙ্গীরা জানিয়েছেন।

সপ্তাহব্যাপী এই সফরে প্রধান শিক্ষক নারগীস পারভীন চুমকি চীনের রাজধানী বেউজিংশহরে অনুষ্ঠিত ‍মডার্ন স্কুল ম্যানেজমেন্ট” বিষয়ক সেমিনারে অংশগ্রহণ ছাড়াও চীনের বিভিন্ন স্কুলের প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিদর্শন করবেন। তিনি আগামী ০৭ জুলাই চীন সফর শেষে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হবেন। ব্যক্তিগত জীবনে এই শিক্ষিকা দুই সন্তানের জননী।স্বামী ড. ফিরোজুল ইসলাম কুষ্টিয়া সরকারি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রযেছেন।