বর্তমান পরিপ্রেক্ষিত

আপিল বোর্ডও বাতিল করলো মতুর মনোনয়ন পত্র

By মেহেরপুর নিউজ

April 02, 2017

মেহেরপুর নিউজ, ০২ এপ্রিল: আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠেয় মেহেরপুর পৌর নির্বাচনে বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর মনোনয়ন বাতিল হওয়ার পর এবার আপিল বোর্ডেও তার আবেদন খারিজ হয়ে গেল। এর ফলে নির্বাচনে অংশগ্রহণ করা বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর জন্য অনেকটা অনিশ্চিত হয়ে পড়লো। রবিবার বিকালে মেহেরপুর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক খাইরুল হাসান শুনানী শেষে তার আবেদন খারিজ করে দেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক রশিদুল মান্নাফ কবির, শেখ ফরিদ আহমেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন। শুনানীতে মোতাচ্ছিম বিল্লাহ মতুর পক্ষে পক্ষে তিনি নিজে এবং বিপক্ষে সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন, অ্যাড. খন্দকার আব্দুল মতিন অংশগ্রহণ করেন। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর কবির জানান, আপিল বোর্ডের আদেশই চুড়ান্ত। তবে উচ্চ আদালত তাঁর পক্ষে আদেশ দিলে তিনি আবার প্রার্থীতা ফিরে পেতে পারেন। প্রসঙ্গত, গত ২৯ মার্চ মনোনয়ন যাচাই বাছাইয়ের দিন শিক্ষাগত যোগ্যতার কলামে অসত্য তথ্য ও প্রস্তাবকারীর স্বাক্ষর মিল না থাকায় বর্তমান পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর মনোনয়ন পত্র বাতিল করেন রির্টানিং কর্মকর্তা। অন্য তিন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়।

এদিকে বাতিল হওয়া ১১ জন কাউন্সিরর প্রার্থীর মধ্যে ৯ন জন প্রার্থী আপিল করেন। তাদের মধ্যে ৯ নং ওয়ার্ডের প্রার্থী মোহাম্মদ বিন হাসেমের প্রার্থীতা বাতিল হয়েছে।

অপর দিকে ৫ নং ওয়ার্ডের রাজু আহামেদ, ৫ নং ওয়ার্ডের ইমতিয়াজ আহামেদ, ৭ নং ওয়ার্ডের হাবিবুর রহমান সোনা, ৯নং ওয়ার্ডের নাজমুল হাসান প্রার্থীতা ফিরে পান। আপিল করা অপর ৪ প্রার্থীর শুনানি সোমবার অনুষ্ঠিত হবে।