ইতিহাস ও ঐতিহ্য

আমঝুপিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

By মেহেরপুর নিউজ

February 21, 2016

শহিদুল ইসলাম, ২১ ফেক্রুয়ারি: আন্তর্জাতিক মাতুভাষা দিবস পালন উপলক্ষে সদর উপজেলার আমঝুপিতে শোক র‌্যালী ও শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। শোক র‌্যালী ও দলীয় কার্যলয়ে পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বোরহান উদ্দনি চুন্নু ও ইউনিয়ন সভাপতি মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ার সাদাতম।

এছাড়া স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান হতে শিক্ষার্থী ও শিক্ষকগণ র‌্যালি করে আমঝুপি বাজার প্রদক্ষিন করে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পূন করেন,। এ সময় আমঝুপি মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক হাফিজুজ্জামান, শরীফ উদ্দীন, হাবিবুর রহমান, ফারাহ হোসেন লিটন, আলহাজ, শাহিদা বানু, লিপি, আফরোজা খাতুন, আমঝুপি মাধ্যমিক বিদ্যলয় প্রধান শিক্ষক

মামুনুল ইসলাম, কামরুদ্দোজা পরাগ, ফয়জুল কবির, ক্রীড়া শিক্ষক শরিফ উদ্দিন। আমঝুপি ইউনিয়ন পরিষদে পতাকা উত্তোলন করেন চেয়ারম্যান সাইফুল ইসলাম, এআরবি কলেজে অধ্যক্ষ হাবিবুর রহমান, আমঝুপি বালক সরকারী প্রাধমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, আমঝুপি বালিকা সরকারী প্রাধমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুলতানা পারভিন, ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবুল হাসান, গন্ধরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিতাব আলী, সভাপতি সাখাওয়াত হোসেন, উত্তর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, আইডিয়াল স্কুলের অধ্যক্ষ কাজী মারুফ হোসেন, আমঝুপি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাহবুবুর রহমান, সহকারী অধ্যক্ষ শরিফুল ইসলাম , সামসুল হক, আল-আমিন, শফিকুল ইসলামসহ স্ব স্ব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয়

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মেহেরপুর সদর উপজেলার আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যেগে আলোচনা সভা ও র‌্যালীর আয়োজন করা হয়।

আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহাজ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম।

এর আগে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পন করা হয় এবং একটি র‌্যালী বের করা হয়। আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহাজ উদ্দিনের নেতৃত্বে র‌্যালীটি আশরাফপুর গ্রাম প্রদক্ষিন করে।