বর্তমান পরিপ্রেক্ষিত

আমঝুপিতে চাষীদের কাছে গম না নেওয়ার বিক্ষোভ

By মেহেরপুর নিউজ

May 09, 2016

মেহেরপুর নিউজ, ০৯ মে: মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে চাষীদের কাছে গম না নেওয়ার অভিযোগে বিক্ষোভ করেছে জেলা যুবলীগের নেতাকর্মীরা।

সোমবার দুপুরের দিকে জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন ও যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশানের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা আমঝুপি ফুড গোডাউনের সামনের এ বিক্ষোভ করে।যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান বলেন, প্রকৃত চাষীদের কাছে থেকে গম না নিয়ে সদর উপজেলার আমঝুপিম পিরোজপুর ও মুজিবনগর উপজেলার মহাজনপুর ইউনিয়ন চেয়ারম্যান স্বাক্ষরিত স্লিপের মাধ্যমে গম নেয়া হচ্ছে। ওই তিন জন চেয়ারম্যান স্লিপ প্রতি ৩/৪ হাজার টাকা করে নিচ্ছেন। তিনি বলেন, এ ধরনের অনিয়ম যুবলীগের নেতাকর্মীরা মেনে নেবে না। তারা অবিলম্বে প্রকৃত চাষেিদর কাছে গম নেয়ার আহবান জানান। অনাথ্যায় কঠোর আন্দোলনের মাধ্যমে তাদের দাবি আদায় করবেন হুশিয়ারি দেন। তবে আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নু স্লিপের মাধ্যমে গম দেয়ার কথা অস্বীকার করেন।

এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল ওয়াহেদ বলেন, কৃষি উপকরণ সংগ্রহ কার্ড ও ব্যাংক হিসাব দেখেই চাষীদের সাথে গম নেয়া হচ্ছে। কারো কোনো স্লিপি গম নেয়া হচ্ছে না বলে তিনি জানান। তিনি জানান, চলতি অভিযানে আমঝুপি খাদ্য গুদামে ১হজার ২৩৬ টন গম নেয়া হবে। এর মধ্যে আমঝুপি থেকে ৬০০টন, পিরোজপুর থেকে ৪৩৬ টন এবং মহাজনপুর থেকে ২০০ টন নেয়া হবে।