নির্বাচন

আমদহ ইউপি নির্বাচন শুরু

By মেহেরপুর নিউজ

March 16, 2023

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন শুরু । বৃহস্পতিবার সকাল ৮ টায় ভোটদান পর্ব শুরু হয়। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রওশনাল তার নিজ কেন্দ্র আমদহ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্রে ভোট দেন।নির্বাচনের অপর প্রার্থী বর্তমান চেয়ারম্যান আনারুল ইসলাম আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। শান্তিপূর্ণভাবে ও আমদহ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পুলিশের পাশাপাশি র‍্যাব এবং ডিবি সদস্যরা বিভিন্ন কেন্দ্রে দায়িত্ব পালন করছেন। আমদহ ইউনিয়নের ১০টি কেন্দ্রে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এর পাশাপাশি প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করছেন।

আমদহ ইউনিয়নের নির্বাচনের চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা হলো আওয়ামী লীগ মনোনীত রওশন আলী টোকন(নৌকা), বর্তমান চেয়ারম্যান আনারুল ইসলাম (আনারস) এবং নজরুল ইসলাম(নাঙ্গল প্রতীক) ।

নির্বাচনে সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডের আয়োব হোসেন(মোরগ) , মিজারুল ইসলাম(বৈদ্যুতিক পাখা), বশির উদ্দিন(তালা), আজাদ আলী(ফুটবল), আবুল হায়াত (টিউবওয়েল) এবং আতিয়ার রহমান(ভ্যান গাড়ি) ।২ নং ওয়ার্ডের আক্কাস আলী(ফুটবল) ,ওসমান আলী(ঘুড়ি) , তুষার আলী(তালা) , মিজানুর রহমান(মোরগ), কাবুল আলী(আপেল) , শরিফুল ইসলাম(বৈদ্যুতিক পাখা) এবং আবুল হাসান(টিউবওয়েল) ।

৩ নং ওয়ার্ডেের মোয়াজ্জেম হোসেন(তালা), জাহিদ মীর(মোরগ) ,আব্দুল জব্বার(টিউবওয়েল) , দরুদ আলী (ফুটবল) এবং মনিরুল ইসলাম(ঘুড়ি) । ৪ নং ওয়ার্ডেে বুলু শেখ(তালা) , বিল্লাল হোসেন(বৈদ্যুতিক পাখা) , ফরজ আলী(টিউবওয়েল), আব্দুর রাজ্জাক(ভ্যান গাড়ি) ,আলী হোসেন(ফুটবল) , মাওলাদ হোসেন(মোরগ) এবং আজিরুল ইসলাম (আপেল) ৫ নং ওয়ার্ডের ইসরাফিল হোসেন(মোরগ) , আব্দুল কুদ্দুস(টিউবওয়েল) , ফিরোজ হোসেন(ফুটবল) । ৬ নং ওয়ার্ডের রাজন আলী(টিউবওয়েল) , জহিরুল ইসলাম(তালা) , রেজাউল করিম (ফুটবল) এবং ফিরাতুল ইসলাম(মোরগ)। ৭ নং ওয়ার্ডে আব্দুর রশিদ(মোরগ) , কাউসার আলী(ফুটবল) , জিনারুল ইসলাম(তালা) ।

৮ নম্বর ওয়ার্ডের সিরাজুল ইসলাম(ফুটবল) ,রেজাউল করিম(মোরগ) এবং মিনারুল ইসলাম(টিউবওয়েল) । এবং ৯ নং ওয়ার্ডের জাহাঙ্গীর হোসেন বিশ্বাস(আপেল) , আবু বক্কর(তালা) , মোকাসেদ হোসেন(টিউবওয়েল), সুমন আলী(ফুটবল) এবং আবুল কালাম আজাদ(মোরগ) প্রতিক লাণ করেছেন। এদিকে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১নং ওয়ার্ডে (১,২ ও ৩ নং ওয়ার্ড)আরিফা বেগম(মাইক) , রোজি বেগম(হেলিকপ্টার) , রাখি (সূর্যমুখী ফুল) , হোসনেয়ারা(বক) , কহিনুর(তালগাছ) , পিপুলি খাতুন(বই) । ২ নং ওয়ার্ডে (৪,৫ ও ৬ নং ওয়ার্ড) হাবিবা খাতুন(বক) , ভেজালি খাতুন(সূর্যমুখী ফুল) ,সাবিনা খাতুন(তালগাছ) , মনিরা খাতুন(মাইক) । এবং ৩ নং ওয়ার্ডে (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) ডেইজি(জিরাফ) , সোনাভানু(মাইক) , সাহিদা(সূর্যমুখী ফুল) , জাহারুন(বক) , বেদানা(তালগাছ) ও জেসমিন(হেলিকপ্টার প্রতিক) প্রতীক নিয়ে নির্বাচনে লরছেন।