রাজনীতি

আমাকে থানা হেফাজতে নির্মম নির্যাতন এবং খুলনা বিভাগের একাধিক জেলায় হয়রানীমূলক মামলা দেয়ার হুমকী দিয়ে আওয়ামীলীগ নেতাদের নামে মিথ্যা মামলা করায় ওসি হাসান হাফিজুর—জেলা যুবলীগ নেতা বিপুল

By মেহেরপুর নিউজ

January 19, 2012

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৯ জানুয়ারী: আমাকে থানা হেফাজতে নির্মম নির্যাতন এবং খুলনা বিভাগের একাধিক জেলায় হয়রানীমূলক মামলা দেয়ার হুমকী দিয়ে তৎকালীন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান হাফিজুর রহমান, মেহেরপুর জেলার পুলিশ সুপার শাহরিয়ারের উপস্থিততে এম পি সাহেবের জামাই বাবু ও উনার ভাইরার ছেলে তরিকুল মন্ডল মেহেরপুর পৌরসভার মেয়র মতু, সদর থানা আওয়ামীলীগের সভাপতি গোলাম রসুল, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. মিয়াজান আলী পিপি ও জেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক আনারুল ইসলামের নাম করতে রাধ্য করে।

যার ভিডিও চিত্র ওরা রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে ৩১শে ডিসেম্বর/১১ এটিএন নিউজে প্রকাশ করে। আমার পুলিশ প্রশাসনের নিকট প্রশ্ন – পুলিশি জিজ্ঞাসাবাদের গোপন বিষয় কিভাবে গন সম্মুখে প্রকাশ করা হলো এবং কিভাবে এমপি সাহেবের হাতে ভিডিও চিত্র গেল? তাই এম পি মহোদয়ের কাছে আমার অনুরোধ পুলিশের জিজ্ঞাসাবাদের পূর্নাংগ ভিডিও চিত্র আপনি প্রকাশ করুন।

আর যদি না পারেন, অতি অল্প সময়ের মধ্যেই সম্মানিত সাংবাদিক ভাইদের মাধ্যমে আমি প্রকাশ করব ইনশাল্লাহ। মেহেরপুর শহর আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক ও পৌর প্যানেল মেয়র মিজানুর রহমান রিপন হত্যার বিচার চেয়ে তার পরিবারের সংবাদ সম্মেলনের মাত্র একদিন পর মেহেরপুর পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর জেলা যুবলীগ নেতা আব্দুল­াহ আল মামুন বিপুল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ওই কথাগুলো বলেন। বুধবার বিকেলে মেহেরপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিপুল লিখিত বক্তব্যে আরো বলেন, দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ  ছাত্রলীগের সাথে জড়িত থাকার পর ওয়ার্ড ও থানা যুবলীগের নেতৃত্বে দিয়ে জেলা ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পর ২০০৬ সালের জেলা যুবলীগের সম্মেলনে নির্বাচনের মাধ্যমে জেলা যুবলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হই। বিধায় নিষিদ্ধ ঘোষিত কোন সংগঠনের সাথে আমার জড়িত থাকার অভিযোগ অবাস্তব ও ভিত্তিহীন ও জলন্ত মিথ্যাচার।

সংবাদ সম্মেলনে তিনি মতুর উদ্ধৃতি দিয়ে বলেন, পৌর মেয়র মতুর অনিয়ম দূর্নীতি স্বজনপ্রীতি দূরে থাক। তিনি যদি দূর্নীতি, স্বজনপ্রীতি ও অনিয়ম করে থাকে তা হলে মেহেরপুরের মানুষ কেন তাকে বার বার মেয়র নির্বাচিত করে ? রবং রিপন নিহত হওয়ার পর কাদের বাড়ি-গাড়ি এবং জীবন যাত্রার মান আকাশ চূম্বি হয়েছে, তা তদন্তের দাবি রাখছি। বিপুল বলেন, রিপন হত্যা মামলা ভিন্ন খাতে প্রবাহিত না করে প্রকৃত হত্যাকারীদের খুঁজে বের করার স্বার্থে ওই মামলায় আটক লাল্টু ও মাসুদকে ক্রস ফায়ারের ভয় দেখিয়ে যে, ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবান বন্দি আদায় করা হয়েছে তার কতটুকু সত্য তার পূর্ণাঙ্গ তদন্তের দাবি  জানাচ্ছি। উল্লেখ্য,গত ১ এপ্রিল/১১ রাতে মেহেরপুর শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত রাজধানী শপিং সেন্টারে ভয়াবহ বোমা হামলায় শপিং সেন্টারের স্বত্বাধিকারী ও পৌর প্যানেল মেয়র মিজানুর রহমান রিপন ও একজন পৌর কাউন্সিলরসহ মোট ৫ জন আহত হন। ঘটনার এক সপ্তাহ পরে মিজানুর রহমান রিপন ঢাকার অ্যাপোলো হাসপাতালের আই সি ইউ-তে মারা যান। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ ঘটনার রাতেই পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা যুবলীগের সাধারন সম্পাদক খন্দকার আব্দুল্লাহ আল মামুন বিপুলকে আটক করে। পরে পৌর মেয়র মতুকে প্রধান আসামি করে নিহত রিপনের পিতা মামলা দায়ের করেন। জামিন লাভের পর এই প্রথম বিপুল সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সংবাদ সম্মেলনে বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিক এবং ইলেকট্রনিক্স মিডিয়ার মেহেরপুরের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।