অতিথী কলাম

আসো আগে নিজে পরিপূর্ণ মানুষ হবার চেষ্টা করি তারপর না হয় নেতা

By মেহেরপুর নিউজ

November 20, 2017

এমএএস ইমন, ২০ নভেম্বর: কিছু কিছু যুবককে দেখি ২৪ টা ঘণ্টা রাজনীতি নিয়ে পড়ে থাকে। কাজ-কর্ম কিছুই করে না, ধান্দা আর হাত পেতে জীবন জীবিকা চালায়। আর দেখা হলেই আক্ষেপ করে বলে যে, সারাদিন দলের পিছনে সময় দেয় কিন্তু ভাত জোটে না। তাদের কয়েকজনকে না বলে পারলাম না, কি দরকার ২৪ ঘন্টা রাজনীতি করা। এতে না হয় দেশের লাভ, না হয় দলের না হয় তাদের নিজের। কর্ম কর, কর্মের ফাকে রাজনীতিতে সময় দেও।

রাজনীতি মানে অন্যের সেবা দেয়া। যে নিজেকেই দাড় করাতে পারে না, সে অন্যের সেবা করবে কিভাবে? পেটে ভাত নেই বেকার আবার সারাদিন চৈ চৈ করে ঘুরে বেড়ানো। সময়ের মুল্য অনেক। নিজেকে গড়ো, মানুষ হও। মানুষের সেবা করো, দলের কাজ করো। এখন ক্যারিয়ার ছাড়া কোন দাম নেই। রাজনীতিতেও ক্যারিয়ারের প্রয়োজন। যার যত বড় ক্যারিয়ার সে রাজনীতিতে তত ভাল করবে। পাচটা হোন্ডা দশটা গুন্ডার দিন শেষ। এখন সময় এসেছে, মেধা যার রাজনীতি তার।

আবার রাজনীতির প্রতি অনেকেরই অনীহা, খারাপ ধারনা। রাজনৈতিক কর্মীর পরিচয় দিলে অনেকে বাকা চোখে তাকায়। রাজনীতির হারানো মর্যাদা আমরা ফিরিয়ে আনবো। রাজনীতি করবে যারা সমাজের শ্রেষ্ঠ সন্তান যারা শিক্ষা-দিক্ষায়, মেধা-মননে, সততায় সাধারণ চেয়ে এগিয়ে থাকবে। দিন আসছে কেবল উচ্চ শিক্ষিত স্মার্টরাই রাজনীতি করবে।