বর্তমান পরিপ্রেক্ষিত

ঈদুল আযহার প্রধান জামাাত সকাল ৮টায়

By মেহেরপুর নিউজ

August 17, 2018

মেহেরপুর নিউজ, ১৭ আগষ্ট: পবিত্র ঈদুল আযহার প্রথম জামাত সকাল ৮টায় মেহেরপুর পৌর ঈদগাহ মাঠে, ২য় বৃহত্তম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮-১৫ মিনিটে মেহেরপুর পুরাতন ঈদগাহ মাঠে। এছাড়াও সকাল ৯টায় মহিলাদের জামাত ৮-৩০ মিনিটে কোর্ট জামে মসজিদ এবং সকাল ৭-৩০ মিনিটে মেহেরপুর সদর থানা জামে মসজিদে।

বৃহষ্পতিবার জেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খায়রুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, জেল সুপার একেএম কামরুল হুদা, জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী, সদর থানার ওসি রবিউল ইসলাম খান, জেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আশকার আলী, জেলা ইমাম সমিতির সভাপতি আনসার উদ্দীন বেলালী, বড় বাজার জামে মসজিদের পেশ ইমাম আঃ হান্নান প্রমূখ।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন মেহেরপুর জেলার মানুষ অত্যন্ত শান্তি প্রিয় মানুষ। পবিত্র ঈদুল আযহা যাতে করে মানুষ শান্তি পূর্ণভাবে পালন করতে পারে তার জন্য সকলকে আন্তরিক হতে হবে। তিনি বলেন সৌহার্য্য ও সম্প্রতির মাধ্যমে ঈদুল আযহা পালন করতে হবে।

সভায় পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পৌরসভা কর্তৃক আমি আশা করবো শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে নির্ধারিত স্থানে পশু জবাই করবেন। তিনি বলেন এই শহর পরিষ্কার রাখার দায়িত্ব কেবল আমার একার নয়, সকলের সহযোগীতা প্রয়োজন। সভায় আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে অবৈধ্য নছিমন, করিমন, আলগামনে অতিরিক্ত যাত্রী না তোলার জন্য সিধান্ত নেওয়া হয়। পাশাপাশি ঐ সমস্ত যানে কোন ধরনের মাইক বাজানো এবং পটকা ফাটানো নিষিদ্ধ ঘোষণা করা হয়।