আইন-আদালত

উচ্চ আদালতে রিট করে প্রার্থীতা ফিরে পেলেন মতু

By মেহেরপুর নিউজ

April 05, 2017

মেহেরপুর নিউজ, ০৫ এপ্রিল: আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠেয় মেহেরপুর পৌর নির্বাচনে হাইকোর্টের আদেশে বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু তার প্রার্থীতা ফিরে পেলেন।

বুধবার সকালে মেয়র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতুর হাইকোর্টে করা রিটের শুনানী শেষে বিচারক জুবায়ের রহমান চেীধুরী ও মোঃ ইকবাল কবীরের বেঞ্চ প্রার্থীতা বৈধ ঘোষনা করেন।

তবে পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান জানান, এ ধরণের কোন আদেশ এখন পর্যন্ত আমাদের হাতে পৌছাইনি।

বর্তমান পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু তার ফেইসবুক পেইজে প্রতিক্রিয়া জানিয়ে পোস্ট করেন যে,সকল বাধা উপেক্ষা করে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে আমার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে আপিল করি। আজ মহামান্য হাইকোর্ট আমার মনোনয়ন বৈধ্য ঘোষনা করেছে। এই রায়ে মেহেরপুর পৌরবাসীর জয় হলো, জয় হলো সত্যের, জয় হলো মেহনতি জনতার। তিনি সকলের কাছে দোয়াও চেয়েছেন।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ মনোনয়ন যাচাই বাছাইয়ের দিন শিক্ষাগত যোগ্যতার কলামে অসত্য তথ্য ও প্রস্তাবকারীর স্বাক্ষর মিল না থাকায় বর্তমান পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুর মনোনয়ন পত্র বাতিল করেন রির্টানিং কর্মকর্তা। পরে জেলা প্রশাসকের কাছে আপিল করলে সে আবেদনও খারিজ করা হয়।