বর্তমান পরিপ্রেক্ষিত

উচ্চ আদালতে রিট করে প্রার্থীতা ফিরে পেলেন মেহেরপুরের হাবিবুর রহমান

By মেহেরপুর নিউজ

December 15, 2016

মেহেরপুর নিউজ, ১৫ ডিসেম্বর: উচ্চ আদালতের আদেশে প্রার্থীতা ফিরে পেলেন মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে বাতিল হওয়া স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান। এ সংক্রান্ত একটি আদেশ পেয়ে বুধবার চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমানকে মোটরসাইকেল প্রতীক বরাদ্দ দিয়েছেন মেহেরপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা পরিমল সিংহ।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা পরিমল সিংহ বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমানকে নির্বাচনী প্রতীক বরাদ্দ দেয়া হক মর্মে উচচ আদালতের আদেশে বুধবার বিকালে তাকে মোটরসাইকেল প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের অন্যদের মধ্যে আ.লীগ প্রার্থী মিয়াজান আলী (কাপপিরিচ), স্বতন্ত্র প্রার্থী সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রসুল (আনারস) , মুজিবনগর উপজেলা আওয়ামীলীগ সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাস (চশমা) এবং গাংনী উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাহিদুজ্জামান খোকন (তালগাছ) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।

প্রসঙ্গত, যাচাই বাছাইয়ে ভোটার তালিকা সংক্রান্ত সমস্যার কারণে মেহেরপুরের রির্টানিং কর্মকর্তা হাবিবুর রহমানের প্রার্থীতা বাতিল করেন। পরে তিনি খুলনা বিভাগীয় কমিশনারের কাছে প্রার্থীতা দাবি করে আপিল করলে সেখানেও বাতিলের আদেশ বহাল রাখা হয়। পরে উচ্চ আদালতের আপিল বিভাগে বিচারপতি মো: আশফাকুল ইসলাম ও বিচারপতি মো: খসুরুজ্জামানের বেঞ্চে আপিল করলে শুনানী শেষে মেহেরপুর জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তাকে তাকে প্রতীক বরাদ্দের দেওয়ার জন্য আদেশ দেন।