জাতীয় ও আন্তর্জাতিক

উজুলপুর মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রশাসক : অনুপস্থিত ৭ শিক্ষক; শিক্ষার্থীরা ব্যস্ত খেলায় ও গল্পে

By মেহেরপুর নিউজ

March 28, 2019

মেহেরপুর নিউজ, ২৮ মার্চ:

বৃহস্পতিবার সকাল ১১ টা। মেহেরপুর সদর উপজেলার উজুলপুর মাধ্যমিক বিদ্যালয়ে আকষ্মিক হাজির মেহেরপুরের জেলা প্রশাসক মো: আতাউল গনি। জেলার সবোর্চ্চ কর্মকর্তাকে আকষ্মিক স্কুলে দেখে হতবাক শিক্ষকরা।

কি করবেন, কি জবাব দেবেন ? কেউ বুঝে উঠতে পারলেন না। জেলা প্রশাসকের বিভিন্ন প্রশ্নের উত্তর শিক্ষকরা দিলেন বিভিন্নভাবে। শিক্ষকদের কাছে থেকে সদোত্তর না পেয়ে অসন্তোষ হয়ে ফিরে গেলেন জেলা প্রশাসক।

এসময় বিদ্যালয়ের জনা বিশেক শিক্ষার্থী মাঠে ক্রিকেট খেলা নিয়ে ব্যস্ত ছিল। অধিকাংশ শিক্ষার্থীরা একে অপরের সাথে খোশ গল্পে মত্ত ছিল। সাত শিক্ষকও অনুপস্থিত ছিলেন পরির্দশনের সময়। এসময় জেলা প্রশাসক শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আমি আপনাদের কর্মকান্ডে সন্তোষ হতে পারলাম না। আমার ভালো লাগলো না।

জেলা প্রশাসক আতাউল গনি বলেন, বিদ্যালয়ে গিয়ে দেখি শিক্ষকরা শ্রেণী কক্ষে পাঠদান না করে অফিসরুমে বসে ছিলেন। শিক্ষার্থীরা মাঠে খেলা ধুলা করছে। অনেকগুলো শিক্ষক অনুপস্থিত ছিল। কি কাজের দোহায় দিয়ে তারা অনুপস্থিত ছিলেন তা জানিনা। বিষয়টি তাৎক্ষনিক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছি। জেলা শিক্ষা কর্মকর্তাকেও জানাবো। এভাবে একটি শিক্ষা প্রতিষ্ঠান চলতে পারে না।

এ ব্যাপারে জেলা শিক্ষা শিক্ষা কর্মকর্তা শাহিন আকতার জানান, একটি বিদ্যালয়ে সাত শিক্ষক এক সাথে অনুপস্থিত থাকতে পারেন না। এ বিষয়ে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে উজুলপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইদ্রিস আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও মোবাইল ফোনে পাওয়া যায়নি।