বর্তমান পরিপ্রেক্ষিত

এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত, জেলায় জিপিএ-৫ এর ছড়াছড়ি

By মেহেরপুর নিউজ

February 13, 2022

মেহেরপুর নিউজ:

২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত, জেলায় এবার জিপিএ-৫ এর ছড়াছড়ি। ৪৪০ জন পেয়েছে জিপিএ-৫।গাংনী সন্ধানী স্কুল এন্ড কলেজ এবং করমদি কলেজ থেকে এবার শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

মেহেরপুর জেলায় পাসের শতকরা হার ৯২-৭২%। ২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় মেহেরপুর জেলা থেকে মোট ৪ হাজার ৭০১জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পাস করেছে ৪ হাজার ৩৫৯ জন। যার পাশের শতকরা হার ৯২-৭২%।

জেলা থেকে মোট ৪৪০ জন জিপিএ-৫ পেয়েছে। মেহেরপুরের গাংনী উপজেলার গাংনী সন্ধানী স্কুল এন্ড কলেজ থেকে ৯২ জন পরীক্ষা দিয়ে ৪৫ জন জিপিএ-৫ সহ সকলের পাস করেছে একই উপজেলার করমদি কলেজ থেকে ২০৬ জন পরীক্ষা দিয়ে ৮ জন জিপিএ-৫ সহ সকলেই পাস করেছে।

মেহেরপুর সদর উপজেলা থেকে মোট ২ হাজার ১৩৮ জন পরীক্ষা দিয়ে ২১৬ জন জিপিএ-৫ সহ ১ হাজার ৯৪৭ জন পাস করেছে। সদর উপজেলায় পাশের শতকরা হার ৯১-০৬%।মেহেরপুর সদর উপজেলায় মেহেরপুর সরকারি মহিলা কলেজ থেকে ৬৯৯ জন পরীক্ষা দিয়ে ১৩১ জন জিপিএ-৫ সহ ৬৬৯ জন পাস করেছে।

মেহেরপুর সরকারি কলেজ থেকে ৫৩১ জন পরীক্ষা দিয়ে ৪২ জন জিপিএ-৫ সহ ৪৯৬ জন পাস করেছে। ছহিউদ্দিন ডিগ্রী কলেজ থেকে ৫৩৪ জন পরীক্ষা দিয়ে ২৯ জন জিপিএ-৫ সহ ৪৩৮ জন পাস করেছে। এ আর বি কলেজ থেকে ২১৪ জন পরীক্ষা দিয়ে ৬ জন জিপিএ-৫ সহ ১৯৭ জন পাস করেছে।

জাদুখালি স্কুল এন্ড কলেজ থেকে ১৬০ জন পরীক্ষা দিয়ে ৮ জন জিপিএ-৫ সহ ১৪৬ জন পাস করেছে। মুজিবনগর উপজেলা থেকে ৬৬৫ জন পরীক্ষা দিয়ে ১৭ জন জিপিএ-৫ সহ ৬৩৬ জন পাস করেছে। যার পাশের শতকরা হার ৯৫-৬০%। এর মধ্যে মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজ থেকে ৪৪৩ জন পরীক্ষা দিয়ে ১১ জন জিপিএ-৫ সহ ৪২৬ জন পাস করেছে। মহাজনপুর কলেজ থেকে ১৩৬ জন পরীক্ষা দিয়ে একজন জিপিএ-৫ সহ ১২৬ জন পাস করেছে।

মুজিবনগর আদর্শ মহিলা কলেজ থেকে ৮৬ জন পরীক্ষা দিয়ে ৫ জন জিপিএ-৫ সহ ৮৪ জন পাস করেছে। গাংনী উপজেলা থেকে মোট ১৮৯৮ জন পরীক্ষা দিয়ে ২০৭ জন জিপিএ- সহ ১৭৭৬ পাস করেছে। গাংনী উপজেলায় পাশের শতকরা হার ৯৩-৫৭%। এরমধ্যে সন্ধানী স্কুল এন্ড কলেজ থেকে ৯২ জন পরীক্ষা দিয়ে ৪৯ জন জিপিএ-৫ সহ সকলেই পাস করেছে। করমদি কলেজ থেকে ২০৬ জন পরীক্ষা দিয়ে ৮ জন জিপিএ-৫ সহ সকলেই পাস করেছে।

গাংনী সরকারি ডিগ্রী কলেজ থেকে ৩৯৫ জন পরীক্ষা দিয়ে ৭৪ জন জিপিএ-৫ সহ ৩৭৬ জন পাস করেছে। গাংনী মহিলা কলেজ থেকে ২৮১ জন পরীক্ষা দিয়ে ২৮ জন জিপিএ-৫ সহ ২৭০ জন পাস করেছে। তেরাইল কলেজ থেকে ১৩২ জন পরীক্ষা দিয়ে ৪ জন জিপিএ-৫ সহ ১২৭ জন পাস করেছে।

কাজিপুর কলেজ থেকে ২৪২ জন পরীক্ষা দিয়ে ১৫ জন জিপিএ-৫ সহ ২২৭ জন পাস করেছে। গাংনী স্কুল এন্ড কলেজ থেকে ২১৬ জন পরীক্ষা দিয়ে ৯ জন জিপিএ-৫ সহ ২৫ জন পাস করেছে। বিএন কলেজ থেকে ৫৬ পরীক্ষা দিয়ে মাত্র ১৭ জন পাস করেছে।

কুতুবপুর স্কুল এন্ড কলেজ থেকে ৫৫ জন পরীক্ষা দিয়ে একজন জিপিএ-৫ সহ ৪৭ জন পাস করেছে। মড়কা জাগরণী কলেজ থেকে ১৩ জন পরীক্ষা দিয়ে ১১ জন পাস করেছে। বামন্দী নিশিপুর স্কুল এন্ড কলেজ থেকে ২১০ জন পরীক্ষা দিয়ে ১৯ জন জিপিএ- ৫ সহ ১৯৮ জন পাস করেছে।