টপ নিউজ

একটি দরখাস্ত লিখতে ৮ শ টাকা ঘুষ ।। অবশেষে বদ হজম

By মেহেরপুর নিউজ

November 20, 2019

মেহেরপুর নিউজ:

ঘুষ একটি সামাজিক ব্যাধি। ঘুষের কালো থাবা থেকে প্রতিবন্ধী, হতদরিদ্র , ভিক্ষুকদেরও রক্ষা নেই।  একটি মাত্র দরখাস্ত লিখে দেওয়ার জন্য একজন প্রতিবন্ধী একজন হতদরিদ্র বৃদ্ধ ভিক্ষুকের  নিকট থেকে ৮ শ টাকা ঘুষ গ্রহণ করে অবশেষে সেই টাকা বদহজম হয়েছে।

দুই ব্যক্তির কাছ থেকে ৮শ টাকা ঘুষ নেয়ার কথা জানাজানি হওয়ার পর মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওসমান গনি আসল টাকা উদ্ধারসহ দেড় গুণ টাকা আদায় করে ওই দুই ব্যক্তির মাঝে বন্টন করে দিয়েছেন।  বুধবার দুপুরের দিকে ওসমানগনী প্রতিবন্ধী ও ভিক্ষুক এর মাঝে টাকা ফেরত দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওসমান গনি জানান, সম্প্রতি চুয়াডাঙ্গা জেলার আলোকদিয়া গ্রাম ভিক্ষুক গোবিন্দ বালা কুন্ডু ও প্রতিবন্ধী কামরুন্নাহার লাইলী মুজিবনগর উপজেলা পরিষদ থেকে সাহায্য নেওয়ার জন্য ওই অফিসের এক কর্মচারীর নিকট একটি দরখাস্ত লিখে দিতে বলেন। ওই কর্মচারী দরখাস্ত লিখে দেয়ার সাথে সাথে তাদের কাছ থেকে ৮শ টাকা ঘুষ হিসেবে আদায় করে।

এদিকে ওই দুই ভুক্তভোগী বুধবার মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মোবাইল ফোনে বিষয়টি জানানোর পর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি তদন্ত করে সত্যতা প্রমাণ পান এবং ওই কর্মচারীর নিকট থেকে দেড় গুণ টাকা আদায় করে ওই দুই ভুক্তভোগীরা হাতে টাকা তুলে দেন। মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, ওই কর্মচারীকে মৌখিক ভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তিতে এমন কোন অভিয়োগ তার বিরোদ্ধে পাওয়া গেলে আইনানুক ব্যবস্থা গ্রহন করা হবে।