টপ নিউজ

একুল-ওকুল দুই কুল হারানো রিশিতার বিষপানে আত্মহত্যার চেষ্টা

By মেহেরপুর নিউজ

November 07, 2019

মেহেরপুর নিউজ:

বিয়ের আশ্বাসে প্রায় সাত বছর প্রেমিকার পিছনে ঘুরে প্রেমিক কর্তৃক প্রতারিত হয়ে অনশন করার পর এবার বিষপান করে আত্মহত্যা চেষ্টা চালিয়েছে একুল ওকুল দুই কুল হারানো রিশিতা খাতুন।

রিশিতা খাতুন মেহেরপুর সদর উপজেলার শোলমারী গ্রামের ইদ্রিস আলীর মেয়ে। জানা গেছে রিশিতা পার্শ্ববর্তী রুদ্রনগর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে আকাশের সঙ্গে দীর্ঘদিন যাবত প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এরই মাঝে ২০১৪ সালের দিকের রিশিতার অন্যত্র বিয়ে হয়ে যায় কিন্তু প্রেমিক আকাশের কারণে মাত্র তিন দিনের মাথায় পূর্ব প্রেমিকের আশ্বাসে তাকে তার স্বামীর ঘর ছাড়তে হয়। এরপর থেকে আকাশ তার সাথে প্রেমের অভিনয় করে চলে ও তাকে বিয়ের পিঁড়িতে বসতে পারেনি।

অবশেষে গত ২ নভেম্বর রিশিতাকে নিয়ে তার বাড়িতে আসার পর কৌশলে আকাশ বাড়ি থেকে পালিয়ে যায় এবং তার পিতামাতা দ্বারা রিশিতা নির্যাতিত হয়।

রিশিতা সেখানে প্রায় ২ দিন অনশন করার পর গ্রামের সমাজ পতি ও পরিবারের হস্তক্ষেপে তাকে বাড়ি ফিরে আনা হয়। এদিকে বিষয়টি নিয়ে আদালতের শরণাপন্ন হবে বলে প্রচার করলে রিশিতার পরিবারকে বিভিন্নভাবে ভয় ভীতি প্রদর্শন করা হয়।

এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে রিশিতা বৃহস্পতিবার দুপুরের দিকে নিজ বাড়িতে বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালায়।বিষয়টি প্রতিবেশীরা জানতে পেরে তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশঙ্কাজনক বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।

এদিকে রিশিতা তার প্রেমিকের বাড়িতে অনশন অতঃপর বিষপানে আত্মহত্যার চেষ্টার পরেও আকাশের পরিবার থেকে কোন রকম সহযোগিতা পাওয়া যায়নি। এ বিষয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা বলছে, আকাশ পুলিশের চাকরি করে বলে কি রিশিতা কোন বিচার পাবে না।