মিডিয়া

এগিয়ে চলো হে অভিনেতা………….

By মেহেরপুর নিউজ

July 27, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৭ জুলাইঃ শাহরিয়ার সুমন। প্রতিভাবান এক অভিনয় শিল্পীর নাম। শুধু অভিনয় শিল্পী বললে আংশিক ভুল হবে। তিনি একজন দক্ষ প্রযোজকও বটে। আমি যার কথা বলছি সেই প্রতিভাবান তরুন শিল্পীর বাড়ি মেহেরপুর জেলায়। শহরের হোটেল বাজার মোড়ে সভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম। পিতা আবু হেনা মোস্তফা কামাল বাবলু পেশায় ছিলেন একজন ব্যবসায়ী।

খ্যাতিমান এই তরুন শিল্পী বর্তমানে অভিনয়ের পাশাপাশি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল-৯ এ সহকারী প্রযোজক (বার্তা বিভাগ) হিসাবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে চলেছে। এবারের ঈদে শাহারিয়ার সুমন অভিনীত রেজানুর রহমান নির্মিত ঈদের বিশেষ নাটক ‘লাগ ভেলকি লাগ’প্রচারিত হবে চ্যানেল আইতে ঈদের আগের দিন সন্ধ্যা ৭ টা ৫০ মিনিটে। নাটকটির মূল চরিত্রে দেখা যাবে শাহরিয়ার সুমনকে। এছাড়াও নাটকটিতে আরোও অভিনয় করেছেন,শাহাদাৎ হোসেন, তানিয়া বৃষ্টি, সাদিয়া জাহান সাজিন, মাহবুবা রেজানুর, জিনাত রেহানা লুনা, শাহীন মৃধাসহ অনেকে। নাটকটির কাহিনী অনেকটা এরকম; ঢাকায় ক্যান্টনমেন্ট রেল স্টেশনে একটি ট্রেনের জন্য অপেক্ষা করতে দেখা যায় ফরহাদ ও স্বর্ণলতা নামের দু’জন তরুণ-তরুণীকে। একসময় তাদের

দুইজনের মধ্যে বেশ সখ্যতা ছিল। বিয়ে করার কথাও ভেবেছিল দু’জন। কিন্তু পারিবারিক অমতের কারনে বিয়েতো দূরের কথা যোগাযোগও বন্ধ হয়ে যায় দু’জনের। অনেকদিন পর রেল স্টেশনে পরস্পরকে দেখে অতীতের কথা ভাবে তারা। দু’জন দু’জনকে নানা প্রশ্ন করে। ফেলে আসা জীবনের নানা ঘটনার মুখোমুখি হয়।

দু’জনই আবার বন্ধুত্ব গড়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু ট্রেন স্টেশনের দিকে যতই এগিয়ে আসে ততই এক ধরনের অজানা আশঙ্কা, ভয় গ্রাস করতে থাকে দু’জনকে। একসময় ট্রেন আসে। স্টেশনে ট্রেন থামে। ট্রেন থেকে অন্যান্য যাত্রীর সঙ্গে দু’জন ভদ্রমহিলা নামেন। সাথে সাথে পাল্টে যায় পরিবেশ পরিস্থিতি। তারপর ঘটতে থাকে নানা অপ্রীতিকর ঘটনা।  নাটকটিতে অভিনয় করেছেন: শাহাদাৎ হোসেন, তানিয়া বৃষ্টি, সাদিয়া জাহান সাজিন, মাহবুবা রেজানুর, শাহরিয়ার সুমন, জিনাত রেহানা লুনা, শাহীন মৃধাসহ অনেকে। অভিনেতা শাহরিয়া সুমন বলেন,অনেকদিন পর আবার অভিনয়ে ফিরলাম। আশাকরছি নাটকটি দর্শক জনপ্রিয়তা পাবে। তিনি মেহেরপুর জেলাবাসীকে নাটকটি দেখার আমন্ত্রন জানানোসহ মেহেরপুর নিউজের মাধ্যমে সকলের দোয়া কামনা করেছেন।