এক ঝলক

এমপি খোকনের দাবির প্রেক্ষিতে আবারো গাংনীর নদী খনন শুরু হবে

By মেহেরপুর নিউজ

September 17, 2019

গাংনী অফিস:

মেহেরপুরের গাংনী উপজেলার ছেউটিয়া , কাজলা ও মাথাভাঙ্গা নদী খননের দাবি নিয়ে সংসদে প্রশ্ন উত্থাপন করেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোঃ সাহিদুজ্জামান খোকন।

গত ১১ সেপ্টেম্বর সংসদে গাংনীর তিনটি নদী পূণঃখননের বিষয়ে দাবি উত্থাপন করেন। এমপি সাহিদুজ্জামানের দাবির প্রেক্ষিতে পানি সম্পদ মন্ত্রী জাহিদ ফারুক বলেন, গাংনীর ছেউটিয়া নদী ৮ কিঃমিঃ পূণঃ খনন এর কাজ অতি শিঘ্রই শুরু করা হবে।

তাছাড়া একই প্রকল্পের আওতায় ১০ কিঃমিঃ কাজলা নদী পূণঃ খনন শুরু হবে এবং এই দুটি নদীর বাকি অংশের খননের কাজ পরিকল্পনাতে রয়েছে।

এছাড়াও মাথাভাঙ্গা নদীর ড্রেজিং করার পরিকল্পনা রয়েছে এ লক্ষে কারিগরি কমিটি গঠন করা হয়েছে এর সমীক্ষার কাজ চলমান রয়েছে।

এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, আমি কৃষকের সন্তান আমার এলাকা কৃষি নির্ভর এলাকা। এখানে এ তিনটি নদীকে ঘিরে শুধু মৎস চাষেই নয় এ নদীগুলো পূণঃখনন হলে আমার এলাকার সেচের চাহিদা মিটাবে এতে করে কৃষক তার ফসল খুব সহজে উৎপাদন করতে পারবে।

এছাড়া মৎস চাষিরা এখান থেকে লাভবান হবে এবং এলাকায় মাছের চাহিদা মিটবে। তিনি বলেন আমি চাই আমার গাংনী একটি সমৃদ্ধিশালি গাংনী হোক যেখানে মানুষের কোন অভাব থাকবেনা মানুষ সুখে শান্তিতে বসবাস করবে।

যা ছিল আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। এটা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে চলেছি।