টপ নিউজ

এমপি খোকনের প্রচেষ্টায় গাংনী পৌরসভা পেল ৫৫ কোটি টাকা

By মেহেরপুর নিউজ

June 20, 2019

এ সিদ্দিকী শাহিন, গাংনী,২০ জুন: মেহেরপুরের গাংনী পৌর সভার উন্নয়নে এবার ৫৫ কোটি টাকার প্রকল্প পেয়েছে। ২০১৬ সালে গাংনী পৌরসভার উন্নয়নের জন্য পৌর মেয়র আশরাফুল ইসলাম আবেদন করেন। দীর্ঘ সময় পর মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকনের প্রচেষ্টায় গাংনী পৌর সভার উন্নয়নে বিশ্ব ব্যংকের অর্থায়নে এ প্রকল্প একনেকে পাশ হয়।

সারা বাংলাদেশে মোট ৩০টি পৌরসভা উন্নয়ন প্রকল্পের আওয়তায় গাংনী পৌরসভার জন্য ৫৫ কোটি টাকা পাশ করা হয়। এ প্রকল্পের আওতায় ওয়াটার প্লান্ট, ওভারহেড ট্যাংক, পাম্প হাউজ, সাপ্লাই লাইন, ড্রেনেজ ও সেনিটেশন উন্নয়নের কাজ করা হবে।

মেয়র আশরাফুল ইসলাম বলেন, গাংনী পৌরসভার উন্নয়নে জনগনের দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে দীর্ঘ দিন পর হলেও এমপি সাহিদুজ্জামান খোকনের সহযোগিতায় এ প্রকল্পের কাজটি আমরা পেয়েছি। প্রকল্পটি পাশ হওয়ায় পৌর মেয়র আশরাফুল ইসলাম এমপি সাহিদুজ্জামান খোকনকে পৌরবাসির পক্ষ থেকে ধন্যবাদ জানান। মেয়র বলেন আগামী দু’মাসের মধ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হবে।

জানতে চাইলে এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, গাংনী পৌরসভা আমার নির্বাচনী এলাকার ভিতরে পরে আমার জনগণ গাংনী পৌরসভার ভিতরে বসবাস করে। আমি চাই আমার এলাকার সার্বিক উন্নয়ন। এই উন্নয়নের ধারাবাহিকতা চলতে থাকবে। শুধু এই প্রকল্পই নয় জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশে সারাদেশের উন্নয়নে আমার গাংনী এলাকারও উন্নয়ন অব্যাহত থাকবে। এমপি সাহিদুজ্জামান খোকন আরো বলেন উন্নয়নের ধারাবাহিকতায় আগামীতে আমার এলাকার সকল রাস্তা ঘাটন পাকা করণ প্রকল্প পাস হয়েছে যার টেন্ডার আগামী আগষ্ট সেপ্টেম্বরের মধ্যে সম্পন্ন হবে।

মেহেরপুর-কুষ্টিয়া সড়কের ৪ লেনের কাজও শিঘ্রই শুরু হবে। তিনি বলেন জনগণ যেমন উন্নয়নের স্বপ্ন দেখেন আমিও জনগনের সাথে এলাকার উন্নয়নে স্বপ্ন দেখি। জননেত্রী শেখ হাসিনা যতদিন দেশের প্রধান মন্ত্রীর দ্বায়িত্বের রয়েছেন ততদিন আমাদের বাংলাদেশ উন্নয়নে ভরে যাবে।