আইন-আদালত

এস আই এর প্রত্যাহারের দাবিতে থানা ঘেরাও

By মেহেরপুর নিউজ

April 27, 2019

নিউজ ডেস্ক, ২৭ এপ্রিল: টাঙ্গাইল মডেল থানার এস আই জেসমিনের বিরুদ্ধে চাঁদাবাজি ও হয়রানির অভিযোগে থানা ঘেরাও করে টাঙ্গাইল সদর উপজেলার বেলতা গ্রামের মানুষ। শনিবার সন্ধ্যার পর তারা থানা ঘেরাও করে ওই এসআইয়ের প্রত্যাহার চেয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে থানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বৈঠকে বসে ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা শান্ত হয়ে থানা এলাকা থেকে চলে যায়।

থানা ঘেরাও করতে আসা লোকজন জানান, কিছুদিন আগে বেলতা গ্রামে একটি হত্যাকাণ্ড ঘটে। সেই হত্যাকাণ্ডের তদন্তের নামে টাঙ্গাইল মডেল থানার এসআই জেসমিনের সোর্স পরিচয়ে এক ব্যক্তি তার (জেসমিন) নাম ধরে স্থানীয়দের কারো কারো কাছ থেকে চাঁদা আদায় করে। চাঁদা দিতে অস্বীকার করলে তাকে ওই হত্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বলে শাসানো হয়। এ ছাড়া গ্রামের মানুষদের বিভিন্নভাবে হয়রানিও করা হয়।

এরই সূত্র ধরে শনিবার বিকেলের দিকে ওই সোর্স বেলতা গ্রামে গিয়ে মোটা অংকের টাকা দাবি করলে গ্রামবাসী তাকে আটক করে। এসআই জেসমিন তাকে উদ্ধার করতে গেলে গ্রামবাসী তাকেও ঘিরে ধরে। পরে আরো পুলিশ সদস্য গিয়ে তাদের উদ্ধার করে। সন্ধ্যার পর গ্রামবাসী একত্র হয়ে জেসমিনের প্রত্যাহার দাবিতে থানা ঘেরাও করে।

এ ব্যাপারে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউর রহমান বলেন, গ্রামবাসী অভিযোগ দিতে এসেছিল। তাদের সঙ্গে কথা হয়েছে। তারা লিখিত অভিযোগ দিয়েছে। এর প্রেক্ষিতে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে। কারো কাছ থেকে টাকা নেওয়া কোনোভাবে বিধিসম্মত নয়। এ ধরনের কোনো ঘটনা ঘটে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। সূত্র:কালের কণ্ঠ অনলাইন