রাজনীতি

এ্যাডভোকেট মিয়াজান আলী মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান মনোনিত

By মেহেরপুর নিউজ

December 16, 2011

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৬ ডিসেম্বর:

মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মিয়াজান আলী মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান মনোনিত হয়েছেন।  বৃহস্পতিবার সরকারি ভাবে ওই ঘোষনা পাওয়া গেছে। মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের খন্দকারপাড়া গ্রামের মরহুম এলাবাস শেখের ৬ ছেলে ও এক মেয়ের মধ্যে তৃতীয় মিয়াজান আলী। তিনি ১৯৬০ সালের ১ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। অ্যাড. মিয়াজান আলী ১৯৭৬ সালে মেহেরপুর কবি নজরুল শিক্ষা মঞ্জিল থেকে এস এস সি, ১৯৭৮ সালে মেহেরপুর সরকারি কলেজ থেকে এইচ এস সি, ১৯৮০ সালে একই কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮৩ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এল এল বি ডিগ্রি অর্জন করেন। অ্যাড. মিয়াজান আলী ১৯৮৭ সালের ২৬ অক্টোবর মেহেরপুর জেলা জজ আদালতে আইন পেশায় যুক্ত হন।

তার পারিবার বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায় ছাত্র জীবন থেকে তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত। ১৯৮৬ সালে তিনি জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক হন। ১৯৯৭ সালে জেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার পর ২০০৪ সালে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। অত্যন্ত সদালাপি অ্যাড. মিয়াজান আলী ২০০১ সালে মেহেরপুর জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক নির্বাচিত হন। আওয়ামীলীগের রাজনীতির পাশাপাশি অ্যাড. মিয়াজান আলী বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবি সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন।

এক ছেলে ও ২ মেয়ের জনক অ্যাড. মিয়াজান আলী জেলা পরিষদের চেয়ারম্যান মনোনিত হওয়ার পর তাৎক্ষনিক প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, জননেত্রী শেখ হাসিনা  আমার উপর যে দায়িত্ব অর্পন করেছেন তা যাতে নিষ্ঠা ও সততার সাথে পালন করতে পারি তার জন্য আমি জেলাবাসীর দোয়া কামনা করছি।