টপ নিউজ

 ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মেহেরপুর শহর আওয়ামীলীগের উদ্যোগে সমাবেশ ও র‍্যালী

By মেহেরপুর নিউজ

March 07, 2020

মেহেরপুর নিউজ:

আজ ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন।

মুক্তিপ্রেমী লাখো জনতার সামনে ১৯ মিনিট ধরে দেওয়া ভাষণে বঙ্গবন্ধু অসহযোগ আন্দোলনের ডাক দেন। সেই সাথে তিনি পাকিস্তানের শোষণকারী শাসকগোষ্ঠীর হাত থেকে দেশকে মুক্ত করতে জাতিকে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন।

বঙ্গবন্ধুর কণ্ঠে ধ্বনিত হয়- “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।”

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মেহেরপুর শহর আওয়ামীলীগের উদ্যোগে সমাবেশ ও র‍্যালীর আয়োজন করা হয়।

শহর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইয়ারুল ইসলামের সভাপতিত্বে শহরের বাসস্ট্যান্ড এলাকায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল, জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাডভোকেট মিয়াজান আলী, মেহেরপুর পৌরসভার মেয়র ও যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আক্কাস আলী, আওয়ামীলীগ নেতা আনারুল ইসলাম, বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রেজা, যুবলীগ নেতা জসিউর রহমান বকুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক, সাবেক সাধারন সম্পাদক জুয়েল রানা, ইউপি সদস্য আকতার হোসেন, যুবলীগ নেতা সাজু সাইফুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সাবেক সম্পাদক মাসুদ রানা, মুুস্তাফিজুর রহমান বাবলু, মিজানুর রহমান জনি, সদর উপজেলার সাবেক ছাত্রলীগের সভাপতি জুলফিকার আলী, সুমন আলী প্রমুখ।

পরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শহর আওয়ামীলীগের উদ্যোগে একটি আনন্দ মিছিল বের করা হয়। শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়ারুল ইসলামের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।