অতিথী কলাম

কত অসহায় মানুষ!

By মেহেরপুর নিউজ

July 12, 2020

উপজেলা নির্বাহী অফিসার ওসমান গনি:

গর্ভে নয় মাসের সন্তান। গত প্রায় ৭ মাস স্বামী একবারও দেখা করেনি! লোকমুখে শুনেছেন তার স্বামী অন্য কোথায়ও বিয়ে করে সংসার করছেন। তাই অনেকদিন থেকেই তিনি তার মায়ের কাছে আছেন।

এই মাসেই তার কোল জুড়ে জন্ম হওয়ার কথা তার গর্ভের সন্তানের। তার প্রথম শিশুটি বিভিন্ন জটিলতার কারণে জন্মের সময় মারা যায়। সময়মত ডাক্তারের কাছে নেওয়া হলে বা সময়মত সিজার করা হলে হয়ত বাঁচানো যেত। কিন্তু টাকার অভাবে তখন ডাক্তারের কাছে যেতে পারেননি। যার পরিনতি ভোগ করতে হয়েছে তাকে।

এবার স্বামীরও কোন খোঁজ নাই। আপন বলতে একমাত্র গরীব বৃদ্ধ মা। গরীব মায়ের সংসারে প্রচন্ড অভাব। তাই চরম উদ্বেগ আর উৎকণ্ঠা নিয়ে কোনো উপায় বের করার জন্য উপজেলায় বিভিন্ন দপ্তরে দপ্তরে ঘুরছেন তিনি। আজ সকালে তথ্য আপা মহিলাটিকে আমার কাছে নিয়ে আসেন। তিনি চাননা টাকার অভাবে এবারও তার অনাগত সন্তানটি মারা যাক। কারণ যদি সিজার করার প্রয়োজন হয় তখন অনেক টাকার ব্যাপার। এই চিন্তাই তিনি এখনই অসুস্থ বোধ করছেন। অনাগত সন্তানের সুস্থতার জন্য তাকে সকল চিন্তা দূর করতে বলা হয়।

ডাক্তারের পরামর্শে যদি সিজার করার প্রয়োজন হয় সাথে সাথে তা করবে এবং সকল খরচ উপজেলা থেকে বহন করা হবে এমন আশ্বাসে মহিলাটি কিছুটা খুশি হয়ে বাড়ি ফিরে যান।আমরা সকলেই এই অসহায় মহিলা ও তার অনাগত সন্তানের জন্য আল্লাহর কাছে দোয়া করি।