অন্যান্য

কনষ্টেবল আলাউদ্দিনের জানাযা সম্পন্ন ।। মাইক্রোর সাথে ঝুলেই তার মৃত্যু হয়েছে জানালেন পুলিশ সুপার

By মেহেরপুর নিউজ

July 25, 2015

আপডেট:

মেহেরপুর নিউজ,২৫ জুলাই: মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুরে ফেন্সিডিল বহনকারী মাদক ব্যবসায়ীদের মাইক্রোবাস তল্লাশী করার সময় মাইক্রোবাসের সাথে ছেচড়িয়ে নিহত কনষ্টেবল আলাউদ্দিনের লাশের ১ম জানাযা সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর দেড়টার দিকে মেহেরপুর পুলিশ লাইনস ড্রিল শেডে এ জানাযা অনুষ্ঠিত হয়। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, পুলিশ সুপার হামিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান, সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, সদর থানার অফিসার ইনচার্জ আহসান হাবিব, গাংনী থানার অফিসার ইনচার্জ আকরাম হোসেন, মুজিবনগর থানার অফিসার ইনচার্জ কাজি সালেক উদ্দিনসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কনষ্টেবল, সাংবাদিক, স্থানীয় গন্য মান্য ব্যাক্তি বর্গরা জানাযায় অংশ নেয়।

পরে পুলিশ সুপার হামিদুল আলম নিহত কনষ্টেবল আলাউদ্দিনের বড় ভাই ইংরেজ আলীর কাছে তার লাশ হস্তান্তর করেন। এ সময় দাফন কাফনের প্রয়োজনে নগদ ১৫ হাজার টাকা এবং শোকবার্তা তুলে দেন। পরে আলাউদ্দিনের স্বজনরা অ্যাম্বুলেন্স যোগে লাশ তার নিজ বাড়ি কুষ্টিয়ার দৌলতুপুর উপজেলার খলিসাকুন্ডিতে নিয়ে যায়। নিহতের বড় ভাই ইংরেজ আলী জানন, খলিসাকুন্ডিতে বিকাল ৪ টায় ২য় দফা জানাযা শেষে স্খানীয় কবর স্থানে দাফন সম্পন্ন করা হবে। তিনি জানান, ৩ ভাই ৪ বানের মধ্যে আলাউদ্দিন ছিলো মেজ। বছর দুয়েক আগে বিবাহ করলেও তার সংসারে কোনো সন্তান ছিলো না। মেহেরপুর পুলিশ সুপার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তার মৃত্যু নিয়ে যে তথ্য বিভ্রাট ছিলো তা তিনি পরিষ্কার করেছেন। তিনি বলেন, গাংনীর কাজিপুরে একটি মাইক্রোবাসে করে ফেন্সিডিল বহন করা হচ্ছে এমন সংবাদের

ভিত্তিতে পীরতলা পুলিশ ক্যাম্পের আই সি সুবীর বিশ্বাসের নেতৃত্বে আলাউদ্দিন সহ একটি টিম কাজিপুর সড়কে অবস্থান নেয়। এসময় মাইক্রোটি কাছাকাছি আসলে পুলিশ সদস্যরা মাইক্রোটিকে চ্যালেঞ্জ করে থামতে বলে। এ সময় আলাউদ্দিন মাইক্রোতে প্রবেশ করতে গেলে মাইক্রোচালক গাড়ি না থামিয়ে পালিয়ে আসে। এতে আলাউদ্দিনের ইউনিফর্মের একটি অংশ মাইক্রোর সাথে বেধে যায়। এতে সে মাইক্রোর সাথে ছেচড়িয়ে অনেকদুর এসে সড়কে ছিটকে পড়ে।পরে তাকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি নেয়া হয়। সেখানে পৌছানোর কিছুক্ষন পর সে মারা যায়। তিনি আরো বলেন, ছেচড়িয়ে আসার কারনে তার পোশাকের অনেক অংশ সড়কের বিভিণ্ন স্খানে পাওয়া গিয়েছে। শরিরের উভয় পার্শ্বে ছেচড়ানোর চিহ্ন রয়েছে।

এদিকে এ ঘটনায় মিরপুর থানা পুলিশ, কুষ্টিয়া ডিবি, এবং গাংনী থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে মিরপুরের বারইপাড়ায় মাইক্রোচালকের বাড়ির পাশ্বের একটি বাশ বাগান থেকে  মাইক্রোটিকে ( কুষ্টিয়া চ: ০২-০০১১) উদ্ধার করে। উদ্ধারকৃত মাইক্রোর ভিতর থেকে ৩৪০ বোতল ফেন্সিডিলও উদ্ধার করেছে পুলিশ।তবে মাইক্রো

চালক আনিস ও মাদক ব্যবসায়ীদের আটক করা সম্ভব না হলেও চালকের পিতা কালুকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য মেহেরপুর ডিবি কার্যালয়ে নিয়ে এসেছে। উদ্ধারকৃত মাইক্রো ও ফেন্সিডিল মেহেরপুর ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। আসামীদের আটকের বিষয়ে পুলিশ সুপার হামিদুল আলম বলেন, মাইক্রো চালককে চিহ্নিত কর সম্ভব হয়েছে। খুব শিঘ্রই সকল আসামীকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।