অন্যান্য

কবর স্থানের জমি দান করার পরও নিজের কবরের জায়গা হলোনা

By মেহেরপুর নিউজ

March 20, 2015

মেহেরপুর নিউজ, ২০ মার্চ: কবর স্থানের জমি দান করার পরও নিজের কবরের জায়গা হলো না আব্দুল খালেক বিশ্বাসের। মাত্র ১ ফিট জমি বিরোধ কে কেন্দ্র করে শুক্রবার সকালে ৮ বছর পর তার লাশের দেহাবশেষ অন্যত্র দাফন করা হয়েছে। ঘটনাটি জেলার গাংনী উপজেলার নওয়াপাড়া গ্রামে।

আব্দুল খালেক বিশ্বাসের ছেলে সানোয়ার হোসেন জানান,নওয়াপাড়া গ্রামের কবরস্থানের জমি তার পিতা দান করেছিলেন। ঐ কবরস্থানে তার পিতা আব্দুল খালেক কে গত ৮ বছর আগে মারা যাওয়ার পর দাফন করা হয়। কিন্তুু কবরস্থানের মাত্র ১ ফিট জমি একই গ্রামের রফাত বিশ্বাসের ছেলে হায়দার আলী হওয়ার কারনে কবর টির উপর গাছ লাগানো সহ নানা অত্যাচার করতো। কবর সরিয়ে নেওয়ার জন্য বারবার তাগাদা দেয়া হতো। একারনে তার পিতার দেহবশেষ তুলে অন্যত্র দাফন করা হয়েছে।

রফাত বিশ্বাসের ছেলে হায়দার আলী জানান,তাদের লাশ তারাই তুলছে। এ ব্যপারে তিনি কিছুই জানেন না। কবরস্থান কমিটির সভাপতি সাইদুল ইসলাম জানান,লাশের মাথার দিকে মাত্র ১ ফিট জমি হায়দার আলীর হওয়ার কারনে কবরস্থানের সিমানা প্রাচীর দিতে বাধা প্রদান সহ কবরটির উপর অত্যাচার করতো একারনে আব্দুল খালেকের সন্তানরা লাশ তুলে অন্যত্র দাফন করছে।