টপ নিউজ

কর্মজীবনের শেষ দিনে এ যেনো এক অন্য রকম বিদায়

By মেহেরপুর নিউজ

January 18, 2022

মেহেরপুর নিউজ:

কর্মজীবনের শেষ দিনে ব্যতিক্রমধর্মী বর্ণাঢ্য আয়োজনে বিদায় জানানো হয়েছে সহকারী শিক্ষক শফিকুল ইসলামকে। মেহেরপুর সদর উপজেলার আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলামকে বিদায় বেলায় তাকে একটি সু-সজ্জিত ঘোড়ার গাড়িতে করে তার কর্মস্থল থেকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

মঙ্গলবার যথা নিয়মে বাড়ি থেকে বের হয়ে তার কর্মস্থল আমঝুপি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসে পৌঁছান শফিকুল ইসলাম। দুপুরের দিকে তিনি বুঝতে পারেন নি তার শেষ কর্মদিবসটি এতো সুখের, এতো মধুময় হবে। বিদায় বেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানানোর পর অফিস কক্ষ থেকে বের হয়ে অপেক্ষামান ফুল দিয়ে সু-সজ্জিত একটি ঘোড়ার গাড়ি দেখে তিনি বিস্মিত হন। পরে শফিকুল ইসলামকে ওই ঘোড়ার গাড়িতে তোলা হয়।

এসময় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে হাত নেড়ে তাকে স্কুল থেকে বিদায় দেন। ঘোড়ার গাড়িটি স্কুল চত্বর পেরিয়ে প্রধান সড়ক হয়ে আমঝুপি বাজার প্রদক্ষিণ শেষে তার বাড়ির সামনে গিয়ে নামিয়ে দেন। বিদায় দিনটি স্মরণীয় করে রাখতে চমৎকার এই আয়োজন বলে বিদ্যালয় প্রধান শিক্ষক আহমদ আলী জানান। বিদায় বেলায় অন্যদের মধ্যে সহকারি প্রধান শিক্ষক হাসান মাহমুদ কামরুদ্দোজা পরাগ, সহকারী শিক্ষক আতিকুর রহমান, মাহফুজুর রহমান, শরিফুজ্জামান, স্বপন কুমার, আনসারুল ইসলাম, শামীমা আক্তার, শাহানাজ আক্তার, মুসলিমা খাতুন, রাসেল, আসমা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।