জাতীয় ও আন্তর্জাতিক

কাশিয়ানীতে “জমি আছে ঘর নেই ও ভূমিহীন” দের বিনা মূল্যে ঘর নির্মানের ফরম বিতরণ

By মেহেরপুর নিউজ

March 19, 2020

 গোপালগঞ্জ, কাশিয়ানী প্রতিনিধি, মোঃ ইব্রাহিম মোল্লা:

গোপালগঞ্জ কাশিয়ানী সদর ইউনিয়নে “জমি আছে ঘর নেই এবং ভূমিহীন” দের মাঝে সরকারিভাবে বিনা মূল্যে আধা পাকা ঘর নির্মান প্রকল্পের উন্মুক্তভাবে ফরম বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিদষ চত্ত¡রে ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান খান উপস্থিত থেকে এ ফরম বিতরণের উদ্বোধন করেন।

এসময় ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান খান বলেন, সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আমাদের বিশ^ মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় যাদের জমি আছে ঘর নেই এবং ভূমিহীনদের মাঝে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নিয়ে গঠিত কমিটি, যাচায় বাছায়ের মাধ্যমে সারা বাংলাদেশে যত ইউনিয়ন আছে তাদের ঘর প্রদান করা হবে। জননেত্রী শেখ হাসিনার একটি বড় ধরনের প্রতিশ্রুতি দেশে কেউ গৃহহীন থাকবে না। তারই ধারাবাহিকতায় এই আয়োজন।

করোনাভাইরাসের কারণে ব্যাপক ভাবে এই আয়োজন করতে চাইনি। তারপরও আমরা চেয়েছি সবাই জানুক উন্মুক্ত ভাবে এই ফরম সংগ্রহ করুক। এবং যাচায় বাছায়ের মাধ্যমে প্রকৃতপক্ষে যাদের “জমি আছে ঘর নেই” গরিব মানুষ তাদের কেই ঘর দেওয়া হবে এবং যারা ভূমিহীন তাদের কেও যাচায় বাছায়ের মাধ্যমে জমি দিয়ে ঘর করে দেওয়া হবে এটায় আমাদের মুজিববর্ষের অঙ্গীকার। আর এই মুজিববর্ষে আমরা দূর্নিতিমুক্ত, সুখী- সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাই। তিনি আরো বলেন, এই জমি বা ঘর নিয়ে কেউ যদি আর্থিক লেন-দেন করে সে কিছুই পাবেনা।