জাতীয় ও আন্তর্জাতিক

কাশিয়ানীর হত্যার ঘটনায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন

By মেহেরপুর নিউজ

April 03, 2020

 

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি:মোঃ ইব্রাহিম মোল্লা

গোপালগঞ্জের কাশিয়ানীতে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে থানা থেকে বাড়ি ফেরার পথে দুই পায়ের রগ কেটে দেয়া আহত অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও সাজাইল বাজারে কাপড় ব্যবসাযী আনিচুর রহমান লিটু সরদার (৫০) মৃত্যু হয়েছে।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত রাখতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।  লিটু সরদার কাশিয়ানী উপজেলার রাইতকান্দি পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল মান্নান সরদারের ছেলে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা মারা যান তিনি। এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে কাশিয়ানী থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে একটি জমি নিয়ে রাইতকান্দি গ্রামের লিটু সরদার, এনায়েত সরদার ও রঞ্জু সরদারের মধ্যে দ্বন্দ হয়। এ ঘটনার জেরে নিহত লিটু সরদারের ছেলে লিংকন সরদারকে মারধর করে প্রতিপক্ষের লোকেরা।

এ নিয়ে বৃহস্পতিবার বিকেলে কাশিয়ানী থানার ওসির সাথে দেখা করে বাড়ি ফিরছিলেন লিটু সরদার ও প্রতিবেশী মঞ্জু শেখ। তারা সাজাইল বাজারের কাছে পৌঁছালে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা এনায়েত সরদার ও রঞ্জু সরদারের ২০-৩০ জন সমর্থক দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় প্রতিপক্ষরা লিটু সরদারকে এলোপাতাড়ি কুপিয়ে দুই পায়ের রগ কেটে ফেলে রেখে চলে যায় তারা। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে প্রথমে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। সেখানে লিটু সরদারের অবস্থার অবনতি হলে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে মারা যান লিটু সরদার।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ওই এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পুলিশ মোতায়েন হয়েছে।