করোনাভাইরাস

কাশিয়ানী করোনা আতঙ্কের সেবক উপজেলা নির্বাহী অফিসার দরিদ্রদের দোরগোড়ায়

By মেহেরপুর নিউজ

May 02, 2020

গোপালগঞ্জ, কাশিয়ানী প্রতিনিধি, মোঃ ইব্রাহিম মোল্লা:

উপজেলা নির্বাহী অফিসার দরিদ্রদের দোরগোড়ায় খাদ্যসামগ্রী নিয়ে ছুটে চলা মানুষটিই হচ্ছেন কাশিয়ানী উপজেলার নির্বাহী অফিসার মোঃ সাব্বির আহমেদ।

গোপালগঞ্জ কাশিয়ানী উপজেলায় করোনা আতঙ্কে মানুষ যখন ঘর বন্দি জীবন যাপন করছে আর নিত্য আয়ের অসহায় দরিদ্র মানুষ অন্নে কষ্টে হতাসায় ভুকছেন ঠিক তখনই মাননীয় প্রধান মন্ত্রীর আদর্শ্যের সৈনিক ত্রাণ ছাড়াও নিজস্বব তহবিলের খাদ্যসামগ্রী নিয়ে ছুটে চলা মানুষটিই হচ্ছেন কাশিয়ানী উপজেলার নির্বাহী অফিসার সাব্বির আহমেদ।

দৈনন্দিন আয়ে ঘর বন্দি অসহায় মানুয়ের কথা ভেবেই তিনি ক্ষ্যান্ত হননি ।প্রশাসনিক তহবিল থেকে কাশিয়ানীতে গত ৮ই মার্চ পরবর্তি সদ্য প্রসুতি মায়ের ও“ শিশু স্বাস্থ্য” সচেতনতায় পুষ্টি সু -রক্ষায় এক নব সুচনার দ্বার উম্মোচন করেছেন বাড়ি বাড়ি উপহার সামগ্রী চাল ডাল আলু হরলিক্স স্যানিটাইজার ও ১টি তরমুজ পৌছাায় দিয়ে।

তিনি খাদ্য সামগ্রী নিয়ে ছুটে চলেন প্রতিটি আশ্রয়ণ প্রকল্পে,ছুটে যান ভাটিয়া পাড়া ব্রীজের নিচে বেদে পল্লীতে ,চলে যান প্রতিটি  ইউনিয়নের পাড়ায় মহল্লায় দরিদ্রদের দোরগোড়ায়। আবার মাহে রমজানের জন্য বেদে বহরে পৌছায় দেন ইফতারী।

সেদিন আকাশ ভরা মেঘ ,আধো আধো বৃষ্টির ছোয়া ,তারই মাঝে নিত্য আয়ের হতদরিদ্র ফুকরা ইউনিয়নের তারাইল মাঝি পাড়ায় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হন এই নিবার্হী মহোদয়।গুড়িগুড়ি বৃষ্টির মাঝে নিজ হাতে চিহ্নিত পরিবার গুলিকে তুলে দেন চাল ডাল আলু তেল পিয়াজ সামগ্রী। খুশিতে আত্মহারা দরিদ্র মানুষগুলো দেশের প্রধান মন্ত্রী ও নিবার্হী অফিসার মোঃসাব্বির আহমেদকে প্রাণ ভরে দোয়া করেন।

এ সময় সাথে ছিলেন জনগণের আরেক সেবক কাশিয়ানী উপজেলার চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্টু ও ওড়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান বদরুল আলম বিটুল। অসহায় দরিদ্র মানুষগুলি দেখে সুব্রত ঠাকুর হিল্টু বলেন , আমার কল্পনার থেকে ও বেশি এখানকার নিত্য আয়ের পরিবারগুলি। আমি সব সময় আপনাদের পাশে আছি । যে কোন সমস্যা হলে আমাকে জানাবেন।

করোনা আতঙ্কে ঘরে বন্দি অসহায় কাশিয়ানী বাসির জন্য আর্শীবাদ পুষ্ট এই মানুষটি প্রশাসনিক কর্মকর্তদের সহায়তা নিয়ে দিন রাত কাজ করে যাচ্ছেন্ । তারই ধারাবাহিকতায় আজ পর্যন্ত কাশিয়ানী বাসির ৭৯৮টি পরিবারকে সরকারী ত্রাণ ছাড়াও প্রশাসনিক ফান্ডের খাদ্য সহায়তা করেছেন ।

প্রধান মন্ত্রীর নিদের্শনা এ দেশের একটি লোক ও না খেয়ে মারা যাবে না,তার নীতিকে মাথায় রেখে জনগণের সেবায় নিয়োজিত নির্বাহী অফিসারমোঃ সাব্বির আহমেদকে মানবতার ফেরিওয়ালা বলে আখ্যা দিয়েছেন মানবতার প্রতিক কাশিয়ানী সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান খান। যিনি সব সময় দেশের দুঃসময় সার্বিবক সহায়তা করে যাচ্ছেন নিবার্হী অফিসার মোঃসাব্বির আহমেদকে।

দেশের এ ক্রান্তি লগ্নে অসহায় মানুষের পাশে সকল বিত্তবান রাজনৈতিক নেতা/ব্যক্তিত্ব না আসলে ও সমাজের অরাজনৈতিক অনেকেই এ বিপদের সময় দেশ তথা প্রধান মন্ত্রীর পাশে এসেছেন নিঃসন্ধেহে তিনারা প্রশংসার দাবিদার। গরিবের দোয়া তাদের জন্য রয়েই গেলো এমনটিই বললেন এলাকার জনগণ।