নির্বাচন

কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি

By মেহেরপুর নিউজ

April 24, 2017

মেহেরপুর নিউজ,২৪ এপ্রিল: মেহেরপুর পৌর নির্বাচনে ভোট গ্রহনের লক্ষ্যে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বাক্স,ব্যালট পেপার, অমোচনীয় কালি, সিলসহ নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়েছে।

সোমবার বিকাল ৩টার দিকে স্ব স্ব কেন্দ্রের পিজাইডিং কর্মকর্তাদের হাতে ওই সকল নির্বাচনী কেন্দ্রের সরঞ্জামাদি তুলে দেন রিটার্নিং কর্মকর্তা মো: রোকনুজ্জামান। পুলিশি প্রহরায় সেগুলো কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

মেহেরপুর পৌর এলাকার ১২টি প্রতিষ্ঠানে ১৫টি কেন্দ্রে আগামীকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিরতীহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এজন্য ১৫ জন প্রিজাইডিং অফিসার, ৮৭ জন সহকারী প্রিজািইডিং অফিসার ও ১৯১ জন পোলিং অফিসারকে নিযুক্ত করা হয়েছে।

আইন শৃঙ্খলা বজায় রাখতে ১২টি প্রতিষ্ঠানে ১২ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ২প্লাটুন বিজিবি এবং একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিযুক্ত করা হয়েছে।

মেহেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো: রোকনুজ্জমান জানান, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যে তিন প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত আইনশৃক্সখলা বাহিনী নিয়োগ করা হয়েছে। পৌরসভার ৩০ হাজার ৯৮৫ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে ভোটাধিকার প্রয়োগ করবেন। গত ২০১১ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত পৌর নির্বাচনে বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাসকে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত করে তিন বারের মত মেয়র হিসেবে নির্বাচিত হন।