কৃষি সমাচার

কোমরপুরে প্রায় আড়াই হাজার গাছের কলা কেটে ফেললো দুর্বৃত্তরা

By মেহেরপুর নিউজ

July 08, 2023

মেহেরপুর নিউজ:

মেহেরপুরের মুজিবনগর উপজেলার মহাজনপুর ইউনিয়নের কোমরপুরের মাঠে কলা কেটে তসরুপ করার রেশ কাটতে না কাটতে এবার মুজিবনগর উপজেলার একই ইউনিয়নের বাবুপুর মাঠে রাতের আঁধারে ৫ বিঘা জমির কলা কেটে তসরুপ করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার দিবাগত রাতের কোন এক সময় বাবুপুর মাঠে ৫ বিঘা জমির কলা কেটে টুকরো টুকরো করে মাঠে ফেলে রেখে গেছে। জানা গেছে বাবুপুর গ্রামের সুরমান আলী ছেলে লিয়াকত আলী বাবুপুর গ্রামের দর্গা তলার মাঠ, খালের মুখ মাঠ, বেলগাড়ীর মাঠ এবং নলগাড়ির মাঠে তার নিজস্ব ৫ বিঘা জমিতে প্রায় আড়াই হাজার কলার গাছ রোপন করেন। পৃথক পৃথক জমিতে লাগানো জমির কোনোটিতে কলা গাছে কলার কাঁধি এসেছে কোনটিতে থোড় আসতে শুরু করেছে । ঠিক সেই মুহূর্তে রাতের আধারে দুর্বৃত্তরা প্রায় আড়াই হাজার কলার কাঁদিসহ গাছ কেটে টুকরো টুকরো করে ফেলেছে দুর্বৃত্তরা। ।

শনিবার সকালে জমির মালিক লিয়াকত আলী কলার মাঠে গিয়ে এই দৃশ্য থেকে কান্নায় ভেঙে পড়েন। লিয়াকত আলী জানান, তার লাগানো আড়াই হাজার কলার গাছে প্রায় ৯ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছিল।

উল্লেখ্য গত ২৪ জুন মেহেরপুরের মুজিবনগর উপজেলার মহাজন পুর ইউনিয়নের কোমরপুরের মাঠে প্রায় আড়াই বিঘা জমি কলার গাছ কেটে তসরুপ করে দুর্ব্যক্তরা। এদিকে কোমরপুরের পর একই ইউনিয়নের বাবুপুর গ্রামে কলা কাটা ঘটনায় এলাকার কৃষকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।