এক ঝলক

গরুর দাম ৪ লাখ টাকা!

By মেহেরপুর নিউজ

June 22, 2021

মেহেরপুর নিউজ:

একটি গরুর ৪ লাখ টাকা দাম হেঁকেছেন এটির মালিক!  গরুটির দাম ৪ লাখ টাকা মালিক দাবি করলেও এরই মাঝে তিন লক্ষ টাকা দাম দিতে চেয়েছেন একাধিক ব্যক্তি, জানালেন গরুর মালিক খোদাবক্স। মেহেরপুরের মুজিবনগর উপজেলার রশিকপুর গ্রামের বাসিন্দা খোদাবক্স।

খোদাবক্স জানান, তিন বছর আগে তিনি এই ফ্রিজিয়ান জাতের গরুটি কেনেন মাত্র ৬০ হাজার টাকায় ৷ এরপর খোদাবক্সের স্ত্রী রশিদা বেগম পরম যত্নে তিন বছর ধরে লালন পালন করে বড় করেছেন গরুটিকে৷ গতবছর গরুটি বিক্রি করার ইচ্ছা ছিল না, তাই কাউকে জানানো হয়নি।

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে গরুটি বিক্রির করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এরই মাঝে আত্মীয়স্বজনদের মাধ্যম দিয়ে বিষয়টি জানিয়ে দিয়েছেন। প্রায় কুড়ি মণ মাংস হবে বলে ধারণা গরুর মালিক খোদা বাক্সের । এরই মাঝে একাধিক ব্যক্তি এসে গরুটির দাম ৩ লাখ টাকা দিতে চেয়েছেন। ৩ লাখ টাকায় গরুটি বিক্রি করতে রাজি হননি।

বিশালাকৃতির গরুটি দেখতে প্রতিদিনই মানুষ ভিড় জমায়।খড়, বিচালি, ভুট্টা সহ বিভিন্ন ধরনের খাবার তাকে খেতে দেয়া হয় পরম যত্ন সহকারে। খোদা বক্স এর স্ত্রী রাশিদা খাতুন জানান, সন্তানের মতো করে তাকে লালন পালন করা হচ্ছে। ৪ লাখ টাকা হলে গরুটি বিক্রি করবেন বলে পরিবারের সকলেই জানান।