আইন-আদালত

গাংনীতে অনলাইন জুয়ার সাথে জড়িত সাবেক ছাত্রলীগ নেতা শিপুসহ ৬ জন জেল হাজতে

By মেহেরপুর নিউজ

December 14, 2022

মেহেরপুর নিউজ :

অনলাইন জুয়ার সাথে জড়িত সন্দেহে মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপুসহ ৬জনকে পুলিশ হেফাজতে নেয়া হয় । পরে তাদের নামে মামলা দিয়ে মেহেরপুর জেল-হাজতে প্রেরণ করা হয়।

আটককৃত শিপু গাংনী পৌর এলাকার উত্তরপাড়ার মৃত আব্দুল কুদ্দুসের ছেলে। এছাড়া যাদের পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তারা হলেন-সাবেক ছাত্রলীগ নেতা ও গাংনী ডিগ্রী কলেজ পাড়ায় বসবাসকারি রবিউল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা ও গাংনী ডাকবাংলােপাড়ায় বসবাসকারী জুবায়ের হোসেন উজ্জল, বিপুল হোসেন, চঞ্চল হোসেন ও জিয়াউর রহমান। এদের বাড়ি গাংনী পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৮টা থেকে কয়েক ঘণ্টাব্যাপি সাবেক ছাত্রলীগ নেতা সাহিদুজ্জামান শিপুর গাংনী উত্তরপাড়াস্থ ব্যক্তিগত কার্যালয়ে অভিযান পরিচালনা করে গাংনী থানা পুলিশ ও মেহেরপুর জেলা ডিবি পুলিশের দুটিদল। অভিযান শেষে রাত ১১টার দিকে তাদেরকে পুলিশ হেফাজতে নিয়ে যায়। মেহেরপুর জেলা ডিবি সূত্র জানায়, গাংনী উত্তরপাড়ায় সাহিদুজ্জামান শিপুর ব্যক্তিগত কার্যালয়ে অনলাইনে জুয়া খেলা হয়। শিপুর মাধ্যমে এলাকার অনেক মানুষ জুয়ার খেলার সাথে সম্পৃক্ত হয়েছে ।

জুয়া খেলার মাধ্যমে টাকা পাঁচার হচ্ছে বিদেশে। এমন অভিযোগে ডিবি ও গাংনী থানা পুলিশের দুটিদল রাতে শিপুর ব্যক্তিগত কার্যালয়ে অভিযান চালায়। এসময় শিপুসহ কয়েকজন সেখানে অবস্থান করছিল। অভিযানে তাদের ব্যবহৃত ১৪টি মোবাইল ডিভাইস জব্দ করে প্রাথমিক পরীক্ষা করা হয়। দীর্ঘ সময় ধরে মোবাইল পরীক্ষা-নিরীক্ষা করে রাত ১১টার দিকে তাদের ৬জনকে পুলিশ হেফাজতে নিয়ে যায়।

অভিযানে নেতৃত্ব প্রদান করেন মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেন, গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক ও জেলা ডিবির ওসি সাইফুল ইসলাম। মেহেরপুর জেলা ডিবির ওসি সাইফুল ইসলাম জানান, সাহিদুজ্জামান শিপুসহ ৬জনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তাদের কাছ থেকে ডিজিটাল ডিভাইস হিসেবে ১৪টি মোবাইল ও সিম জব্দ করা হয়েছে। পরে বুধবার তাদের নামে মামলা হয়েছে। এবং মেহেরপুর জেল-হাজতে প্রেরণ করা হয়।