বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

By মেহেরপুর নিউজ

February 21, 2024

সাহাজুল সাজু :

নানা আয়োজনের মধ্য দিয়ে সারা বিশ্বের ন্যায় মেহেরপুরের গাংনীতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে বুধবার রাতের প্রথম প্রহরে গাংনী উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা। এসময় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ডাক্তার এএসএম নাজমুল হক সাগর পুস্পমাল্য অর্পণ করেন। পুস্পমাল্য অর্পণ করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক। এছাড়াও আওয়ামী লীগের উপজেলা ও পৌর শাখার পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়। উপজেলা যুবলীগের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়। গাংনী উপজেলা বিএনপি ও তার অঙ্গসংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়।

দিবসটি পালনে গাংনী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়। গাংনী পৌরসভার পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়। এছাড়াও বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় স্ব-স্ব প্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালন করে। দিবসটি পালনে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করে।

দিবসটি পালনে অনান্য কর্মসূচীর মধ্যে আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনাসহ নানা আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বুধবার সন্ধ্যায় গাংনী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।